আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:২৫ পূর্বাহ্ন


সিলেট গ্যাস ফিল্ডের পরিচালকের ঝুলন্ত লাশ উদ্ধার

গোলাম সরোয়ার বেলাল,  জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ বাংলাদেশের প্রথম গ্যাস ক্ষেত্র জৈন্তাপুর উপজেলার হরিপুর অঞ্চলের সিলেট গ্যাস ফিল্ডের পরিচালকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।
বিভিন্ন সূত্রে জানাযায়, বুধবার সকাল সাড়ে ৯টায় সিলেট গ্যাস ফিল্ডের ব্যবস্থাপনা পরিচালক (এম ডি) প্রকৌশলী মোঃ লুৎফুর রহমান এর ব্যক্তিগত গাড়ী চালক নিতাই মনি প্রতিদিনের ন্যয় গাড়ী নিয়ে বাংলো প্রবেশ করেন। ভিতর থেকে বাংলো আটকানো থাকায় প্রথমে স্যারকে ডাকা ডাকি করে। কোন সাড়া শব্দ না পেয়ে চালক জানালার কাছে গিয়ে বাহির দেখতে পান রুমের ভিতরে সিলিং ফ্যানের সাথে ঝুলে রয়েছেন। তৎক্ষনিক ভাবে বিষয়টি গ্যাস ফিল্ডের অন্যকর্তাদের জানান গাড়ী চালক। সংবাদ পেয়ে ছুটে আসেন গ্যাস ফিল্ডের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা। তাৎক্ষনিক ভাবে বিষয়টি প্রশাসনের উদ্বর্তন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন সিলেটের এডিশনাল এসপি (মিডিয়া) মোঃ মাহবুবুল আলম, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খান মোঃ মাইনুল জাকির সহ আইন শৃঙ্খলা বাহিনীর একাদিক সদস্য। একটি বিশ্বস্থ সূত্রে আরও জানায় ৯ এপ্রিল মঙ্গলবার দিবাগতে রাতে সিলেট গ্যাস ফিল্ডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ লুৎফুর রহমান, বাংলাদেশ গ্যাস ফিল্ডের উদ্বর্তন এক কর্মকর্তা এবং বাংলাদেশ প্রেট্রেলিয়াম করর্পোরেশনের উদ্বর্ধন কর্মকর্তাদের সাথে নিয়ে বাংলোতে রাত্রিযাপন করেছেন। ১০ এপ্রিল বুধবার সকাল অনুমান সাড়ে ৭টায় ২জন উদ্বর্তন কর্মকর্তা বাংলো ত্যাগ করে। পরে সকাল সাড়ে ৯টায় প্রকৌশলীর ব্যক্তিগত গাড়ী চালক এ ঘটনার সংবাদ দেয়।
প্রকৌশলী মোঃ লুৎফুর রহমান ময়মনসিংহ জেলার বাসিন্দা, তার স্ত্রী সহ ১ছেলে ও মেয়ে রয়েছে। স্ত্রী সন্তনেরা ঢাকায় বসবাস করেন। তিনি ২০১৮ সনের ৮ এপ্রিল সিলেট গ্যাস ফিল্ডের ব্যবস্থাপনা পরিচালক (এম.ডি) হিসাবে যোগদান করেন। যোগদানের ১বৎসর ২ দিনের মাথায় তিনি আত্মহত্যা করেন। তবে কি কারনে ঘটনা ঘটেছে তা স্পষ্ট নয়। পুলিশ তদন্ত করছে।
এবিষয়ে জানতে এডিশনাল এসপি (মিডিয়া) মোঃ মাহবুবুল আলম উপস্থিত সংবাদকর্মীদের বলেন- ঘটনার সংবাদ পেয়ে দ্রুত চলে আসি এবং ঘটনার পারিপার্শ্বিক বিষয় পর্যালোচনা করে অধিকত্বর তদন্তের জন্য সিআইডি বিশেষ টিমকে খবর দেওয়া হয়েছে তারা এসে ক্রাইম সিন সংগ্রহ করবে। এরপর লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করা হবে। পরবর্তিতে ঘটনার বিবরণ সিলেট পুলিশ সুপারের কার্যালয় থেকে প্রেস বিফ্রিং করে জানানো হবে।
এবিষয়ে সিলেট গ্যাস ফিল্ডের এক কর্মকর্তা মোঃ হেলাল আহমদ প্রতিবেদককে জানান- সংবাদ পেয়ে আমরা দ্রুত চলে আসি, বিষয়টি দেখে আমরা হতবম্ব হয়ে পড়ি। কি কারনে এ ঘটনাটি ঘটেছে আমাদের জানা নেই।