আজ বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১০:৫৯ অপরাহ্


কিস্তিতে বিদেশ ভ্রমণের সুযোগ দিচ্ছে ট্রাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্ট

ব্যবসায়িক ব্যস্ততা, অফিসিয়াল কাজে হয়ত হাফিয়ে উঠেছেন। মন চাইছে দেশের বাইরে কোথাও কিছুদিন একা একা নির্জন সময় কাটিয়ে আসবেন। পরিবার-পরিজন নিয়েও একটা সময় ভুটান, মালদ্বীপ, সিঙ্গাপুর কাটিয়ে আসতে মন চাইছে। এককালীন মূল্য পরিশোধ ও নানা সংকটে সেই ইচ্ছে আর আলোর মুখ দেখে না। আপনার ইচ্ছা এবং প্রয়োজনীয়তাকে প্রাধান্য দিচ্ছে ট্রাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্ট। কিস্তিতে (ইএমই) বিদেশ ভ্রমণের এই সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি।

ফ্লাইট এক্সপার্টের এক্সিকিউটিভ রিফাত মাহমুদ জানান, বাংলাদেশের প্রথম অনলাইন ট্রাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্ট কিস্তিতে বিদেশ ভ্রমণসহ বিশ্বকাপ দেখার সুযোগ করে দিচ্ছে। থাকছে ৩৬ মাসের সিস্তি পরিশোধের সুবিধা। এছাড়া ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (টোয়াব) আয়োজিত বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) এয়ার টিকেট ক্রয়ের ওপর ১০ শতাংশ পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক সুবিধা দিচ্ছে। তিনি জানান, আভ্যন্তরীণ এয়ার টিকিটে তারা সবচেয়ে কমমূল্যে টিকেট দিচ্ছেন ভ্রমণেচ্ছুদের। তাদের কাছ থেকে টিকেট ক্রয়ে থাকছে ‘বুক নাও পে লেটার’ সুবিধা। রিফাত জানান, মোবাইল অ্যাপসহ তাদের বছরের ৩৬৫ দিন আনলিমিটেড গ্রাহক সেবা।

অ্যাপের মাধ্যমে বিশ্বের ৬৫০টিরও বেশি বিমান কোম্পানির টিকেট ক্রয়ের সুবিধা থাকছে তাদের কাছে। বৃহস্পতিবার দুপুরে মেলার স্টল ঘুরে দেখা যায়, এ ট্যুরিজম প্রতিষ্ঠানের স্টলে বেশ সাড়া মিলেছে লোকজনের। জনপ্রিয় ভ্রমণ স্পটগুলোতে যেতে বুকিং দিচ্ছেন এসব লোকজন।

টোয়াবের সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ বলেন, বিমান বাংলাদেশ ট্রাভেল ও ট্যুরিজম ফেয়ারে এবার বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইনস, ট্যুর অপারেটরস, হোটেল ও রিসোর্ট, আর্থিক প্রতিষ্ঠান এবং ট্রাভেল ও ট্যুর–সংশ্লিষ্ট সব সংস্থা ১৬০টি স্টল এবং ১৫টি প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা তুলে ধরবে। মেলা চলাকালে অংশগ্রহণকারী সব সংস্থা দর্শনার্থীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় ট্যুর প্যাকেজ এবং হ্রাসকৃত মূল্যে টিকিট কেনার সুযোগ দেবে। এই ইভেন্টে ভারতের পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও ভুটানের জাতীয় পর্যটন সংস্থা অংশ নেবে। মেলায় ভারত, ভুটান, সংযুক্ত আরব আমিরাত, চীন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভিয়েতনামের ট্যুরিজম প্রতিনিধিরা অংশ নিয়েছেন।