আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন


অর্থ মন্ত্রণালয়ে কাজের সুযোগ

অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে পাঁচটি পদের বিপরীতে ৪৬ জনকে নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিটি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে www.mof.gov.bd পাওয়া যাবে। এতে কেবল বিজ্ঞপ্তিতে উল্লিখিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

এই পদে ১২ জনকে নিয়োগ দেওয়া হবে। এতে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীকে কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। সেইসঙ্গে সাঁটলিপি লিখনের গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ এবং ইংরেজিতে ৭০ শব্দ থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে কমপক্ষে ২৫ ও ৩০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

এই পদে হিসাব কোষের জন্য তিনজনসহ মোট ৯ জনকে নিয়োগ দেওয়া হবে। এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীকে কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। সেইসঙ্গে বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে কমপক্ষে ২০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

ডাটা এন্ট্রি /কন্ট্রোল অপারেটর

এই পদে পাঁচজনকে নিয়োগ দেওয়া হবে। এইচএসসি বা সমমান পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীকে কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। সেইসঙ্গে বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে কমপক্ষে ২০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

অফিস সহায়ক 

অফিস সহায়ক হিসেবে ২০ জনকে নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনকারীর বয়স :আবেদনকারীর বয়স ১৫ এপ্রিল, ২০১৯ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ছাড়া বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো অ্যাফিডেভিড গ্রহণযোগ্য নয়।

আবেদন করতে পারবেন :ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। অনলাইনে আবেদন করা যাবে আগামী ১৪ মে, ২০১৯ বিকেল ৫টা পর্যন্ত।