আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩৫ অপরাহ্


মালয়েশিয়ার উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের গুরুত্বপূর্ণ  অবদান রয়েছে

আহমেদ কবির টিপু, মালয়েশিয়াঃ-  মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির উদ্যোগে আয়োজিত প্রবাসীদের অনুষ্ঠানে যোগদান ও সংক্ষিপ্ত সফরে মালয়েশিয়ায় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘মালয়েশিয়ার উন্নয়নে বাংলাদেশিদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে দেশটির সরকার তা স্বীকারও করেন। বাংলাদেশের উন্নয়নেও প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের ভুমিকা রয়েছে।’

রোববার সন্ধ্যা ৭টায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালামাপুরের হোটেল টাইম স্কয়ারের বলরুমে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রবাসীদের সার্বিক উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে বলেও মন্তব্য করেন এম এ মান্নান।

তিনি বলেন, ‘বাংলাদেশের এই উন্নয়নকে বাধাগ্রস্থ করতে একটি মহল বিরোধিতা করে অশান্তি সৃষ্টি করে বাংলাদেশকে আগের মতই একটি একটি বিশৃংখলা রাষ্ট্রে পরিণত করতে চায়। এদের ব্যপারে আপনারা সতর্ক থাকবেন। এখানে আপনাদের অনেক সমস্যা আছে সব আমি বুঝি তা না। আমার জ্ঞান সীমিত তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান প্রবাসীরা ভাল থাকুক। বাংলাদেশের সবচেয়ে কাছের শ্রমবাজার মালয়েশিয়া, তাদের সঙ্গে আমাদের একটা সুসম্পর্ক হয়ে গেছে। ২০ থেকে ২৫ বছর পর তাদের সঙ্গে আমাদের রক্ত মিশে যাবে। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের দাদার বাড়ি চট্টগ্রাম।

মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ওহিদুর রহমান ওহিদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আহ্বায়ক কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন মিয়াজির কোরআন তেলাওয়াত এবং মজিবনগর সরকারের অমর নেতৃবৃন্দ ও সকল বীর শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালনসহ জাতীয় সঙ্গীত গাওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের অন্যতম কান্ডারী প্রকৌশলী আমিনুল ইসলাম (খোকন), মালয়েশিয়া যুবলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা এ কামাল হোসেন চৌধুরী, সিনিয়র লেকচারার ইউনিভার্সিটি মালায়া ড. মো. মেহেদী মাসুদ ও বিশিষ্ট ব্যবসায়ী মো. কাওছার