আজ বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন


৭ দফা দাবিতে সুনামগঞ্জে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি

সুুনামগঞ্জ প্রতিনিধি::
পুলিশি হয়রানি বন্ধসহ সাত দফা দাবিতে সুনামগঞ্জে পরিবহন শ্রমিকরা কর্মবিরতি পালন করছে। এর ফলে সিলেট, সুনামগঞ্জ, ছাতক, জগন্নাথপুর, দিরাই, জামালগঞ্জ, তাহিরপুর বিশ্বম্ভরপুর ও দোয়ারাবাজারসহ ১০টি রুটে বাস-মিনিবাসসহ সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) ভোর ৬টা থেকে কর্মবিরতিতে যায় শ্রমিকরা। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বাস চলাচল বন্ধ থাকায় বিভিন্ন স্থান থেকে সুনামগঞ্জে আসা যাত্রীরা নির্ধারিত গন্তব্যে যেতে পারছেন না। শিক্ষার্থীরা পায়ে হেঁটে শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছেন। অন্যদিকে যানবাহন চলাচল না করায় কর্মজীবী মানুষরা তাদের কর্মস্থলে যেতে পারছেন না। শহরের ট্রাফিক পয়েন্ট থেকে ওয়েজখালী পর্যন্ত সীমিত আকারে কিছু ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল করছে। সুনামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালে নিরাপত্তায় পুলিশ দায়িত্ব পালন করছেন।

সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সাহার উদ্দিন বলেন, সাত দফা দাবি আদায়ের জন্য কর্মবিরতি কর্মসূচি পালন করছে শ্রমিকরা। দাবি মানা না হলে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হবে।

সদর থানার এসআই প্রদীপ চক্রবর্তী বলেন, পরিবহন শ্রমিকরা সাত দফা দাবির আদায়ের জন্য কর্মবিরতি পালন করছে। বাস টার্মিনালের নিরাপত্তা রক্ষায় পুলিশ দায়িত্ব পালন করছে। দূরপাল্লার কোনও বাস টার্মিনাল ছেড়ে যায়নি। এখন পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, বাসচাপায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় মৌলভীবাজার থানায় দায়ের করা মামলার আইনের ধারা পরিবর্তনসহ সাত দফা দাবিতে সুনামগঞ্জে কর্মবিরতি পালন করছে পরিবহন শ্রমিক সংগঠনগুলো।