আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন


ঈশ্বরদীতে তিন দিনব্যাপী রেলওয়ে আন্তঃ বিভাগীয় ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন

আকাশ খান, পাবনা জেলা প্রতিনিধিঃ  ঈশ্বরদীতে তিন দিনব্যাপী পশ্চিমাঞ্চলীয় আন্তঃ বিভাগীয় ফুটবল প্রতিযোগিতা ২০১৯ এর উদ্বোধন এর মধ্য দিয়ে ফুটবল প্রতিযোগিতা শুরু হয়েছে। আগামী শুক্রবার (৩ মে) বিকেলে সমাপনী ও পুরস্কার বিতরনের মধ্য দিয়ে সমাপ্ত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দপুরকে ৩-০ গোলে পরাজিত করে রাজশাহী এগিয়ে রয়েছেন। এবং লালমনিরহাটকে ১-০ গোলে পরাজিত করে পাকশী একাদশ এগিয়ে রয়েছেন।

মঙ্গলবার (৩০এপ্রিল) বিকেলে জেডএসসি (পশ্চিম) কতৃক আয়োজিত ও ডিএসএ পাকশীর ব্যাবস্হাপনায় পাকশী বিভাগীয় রেলওয়ে ফুটবল মাঠে তিন দিনব্যাপী

ফুটবল খেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ,পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী অসীম কুমার তালুকদার ।

এই টুর্নামেন্টে রাজশাহী, সৈয়দপুর, পাকশী, লালমনিরহাট, রেলওয়ে অঞ্চলের খেলোয়াড়রা অংশগ্রহণ করছে।

আগামী শুক্রবার (৩ মে) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করবেন পশ্চিমাঞ্চল রেলওয়ের রাজশাহীর মহা-ব্যাবস্হাপক খন্দকার শহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল রাজশাহীর প্রধান প্রকৌশলী আফজাল হোসেন, প্রধান বানিজ্যিক কর্মকর্তা এ এম এন শাহনেওয়াজ ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যাবস্হাপক নাজমুল ইসলামের সভাপতিত্বে বাংলাদেশ বেতার রাজশাহীর ক্রীড়া সংবাদ পাঠক শিরাজী ফেরদৌস শাহ রিয়াজ ইমনের সঞ্চালনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-১ রিয়াদ আহম্মেদ, পাকশী বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা খাইরুল ইসলাম, পাকশী বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী রুবাইয়াৎ শরীফ প্রান্ত, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজওয়ান-উর-রহমান, পাকশী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, পাকশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম শহীদ, পাকশী ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন, পাকশী রেলওয়ে শ্রমিকলীগ সভাপতি ইকবাল হায়দার, সম্পাদক নজরুল ইসলাম।

তার আগে অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ জাতীয় ক্রীড়া পতাকা উত্তোলন, চার রেলওয়ে অঞ্চলের খেলোয়াড়দের সাথে পরিচয় ও শুভেচ্ছা বিনিময়, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা শুরু হয়।

বিভাগীয় ক্রীড়া সংস্থা বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগীয় কর্মকর্তাদের আয়োজনে প্রতিবছরই রেলওয়ে শতবর্ষী মাঠে এই ফুটবল

টুর্নামেন্টের আয়োজন করা হয়। এ খেলাকে কেন্দ্র করে গোটা মাঠ যেন সেজেছে বর্নিল সাঁজে। উপজেলা শহরে সাধারণত ফুটবল টূর্নামেন্ট এখন আর সচারাচর তেমন চোখে পড়ে না। এখনো এই ঐতিহ্য রক্ষার চেষ্টা করছে রেলওয়ে অঞ্চল। বিভিন্ন জেলার খেলোয়াড়দের খেলা দেখতে সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের মানুষ সবুজে সমারোহ পাকশীর পুরোনো মাঠে ফুটবল মাঠের চারিদিকে উদ্বোধনী অনুষ্ঠানেই জনাকীর্ণ পরিবেশ সৃষ্টি হয়।