আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন


পুলিশ ও সাংবাদিক সহযোগী হয়ে মাদক নির্মূল করা সহজ হবে

……..অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান
ইসমাইল হোসেন বিপ্লব, কচুয়া ( চাঁদপুর) প্রতিনিধিঃ
চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেছেন, মাদক আজ সামাজিক ব্যাধি। সুষ্ঠু সমাজ ব্যবস্থা গড়ে তুলতে মাদক নির্মূলের বিকল্প নেই। মাদক ব্যবসায়ীর আশ্রয়-প্রশ্রয় দাতা যতই শক্তিধর হোক তাকে অবশ্যই আইনের আওতায় আনা হবে। ‘পুলিশ জনগণের শত্রæ নয়, বন্ধু। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন। পুলিশ জনগণের সেবক হয়ে সবসময় পাশে থেকে কাজ করছে। মাদকের সঙ্গে পুলিশের কোনো আপোষ নেই। পুলিশ ও সাংবাদিক একে অপরের সহযোগী হয়ে কাজ করলে সমাজ থেকে মাদক নির্মূল করা সহজ। আপনারা সাংবাদিকরা মাদক নির্মূলে লেখনীর মাধ্যমে ভূমিকা রাখবেন। তিনি আরো বলেন, আমি সাংবাদিকদের একজন পরম বন্ধু। আমার চাকুরি জীবনের এক সময় চট্রগ্রামে আমি র‌্যাবের মিডিয়া সেন্টারের পরিচালক ছিলাম। সাংবাদিকদের সাথে বলতে, তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে আমার ভালো লাগে। তাই সবাইকে বাল্যবিবাহ ও জঙ্গিবাদ থেকে দ‚রে থাকতে হবে। সবাই সচেতন হলেই দেশ থেকে মাদক, জঙ্গিবাদ ও বাল্যবিবাহ বন্ধ হয়ে যাবে। তিনি গতকাল রবিবার (৫ মে) সন্ধ্যায় কচুয়া থানায় কচুয়া প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ওয়ালী উল্লাহ অলির সভাপতিত্বে ও কচুয়া প্রেসক্লাবের সভাপতি মো. রাকিবুল হাসানের পরিচালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, কচুয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. শেখ রাসেল, কচুয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হোসেন, সাধারন সম্পাদক জিসান আহমেদ নান্নু, সাবেক সভাপতি প্রিয়তোষ পোদ্দার, সহ-সভাপতি মানিক ভৌমিক, সদস্য সনতোষ চন্দ্র সেন ও হাবিব উল্লাহ হাবিব।
এসময় কচুয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আতাউল করিম, সহ-সভাপতি মফিজুল ইসলাম বাবুল, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন, আমির হোসেন, সাংগঠনিক সম্পাদক সুজন পোদ্দার,সহ-সাংগঠনিক সম্পাদক মো. ইউনুছ, অর্থ সম্পাদক আবুল কালাম, প্রচার সম্পাদক মোঃ মহসিন হোসাইন,ক্রীড়া সম্পাদক শান্তু চন্দ্র ধর, সদস্য বিল্লাল মাসুম, ইসমাইল হোসেন বিল্পব ও সায়েম মৃধাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

একইদিন বিকেলে কচুয়া থানা পুলিশের আয়োজনে মাসিক ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন -সিনিয়র সহকারি পুলিশ সুপার (কচুয়া সার্কেল)মো. শেখ রাসেল।
কচুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান কামালের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যানহাজী আব্দুল হাই মুন্সী, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারন সম্পাদক প্রানধন দে’ব, কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসান, উপজেলা প‚জা উদযাপন পরিষদের সভাপতি ফনি ভ‚ষন মজুমদার(তাপু),মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদার, কচুয়া প্রেসক্লাবের সহ-সভাপতি মফিজুল ইসলাম বাবুল প্রমুখ।
ওপেন হাউজ ডে’র অনুষ্ঠান শেষে মাহে রমজানের পবিত্রতা রক্ষায় প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে কচুয়া থানা থেকে বাজারের বিভিন্ন গলিতে একটি র‌্যালী বিশাল র‌্যালী বের করা হয়।