আজ বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন


রায়গঞ্জে কর্মকর্তাকে ঘুষ না দেওয়ায় ইফার শিক্ষককে হয়রানি

আমিনুল ইসলাম হিরো, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে উৎকোচ না দেওয়ায় ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক পরিচালিত মসজিদ ভিত্তিক ধর্মীয় শিক্ষক নিয়োগে উৎকোচ না দেওয়ায় নিয়োগকৃত শিক্ষককে হয়রানির অভিযোগ পাওয়া গেছে।
উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের বায়তুর রহমান জামে মসজিদ নিজামগাঁতী নিয়োগ প্রাপ্ত শিক্ষক আনোয়ার হোসেন ২ মে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীমুর রহমান বরাবরে এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।
অভিযোগ সূত্রে জানাযায়, নিজামগাঁতী গ্রামের মৃত রব্বেল শেখ এর পুত্র হেলালউজ্জামান দুলাল, জাহাঙ্গীর হোসেন, মৃত শুকুর আলী শেখের পুত্র রফিকুল ইসলাম ও মজিবর রহমানের পুত্র জাহাঙ্গীর হোসেন ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশের উপজেলা কর্মকর্তা শাহিন সরকারের সাথে যোগ সাজসে শিক্ষক আনোয়ার হোসেনের নিকট মোটা অংকের উৎকোচ দাবি করে। দাবি আদায়ের লক্ষে ঐ শিক্ষকের বিরুদ্ধে আ’লীগ বিরোধী, জামাত শিবিরের সক্রিয় সদস্য বলে মিথ্যা অভিযোগ তুলে ঐ শিক্ষক কে অহেতুক হয়রানি করছে।
এ ব্যাপারে ভূক্তভোগী শিক্ষক আনোয়ার হোসেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগটি দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে উপজেলা কর্মকর্তা শাহিন সরকার সর্ম্পকে উপজেলার বিভিন্ন মসিজিদ ভিত্তিক ধর্মীয় শিক্ষকদের সাথে কথা বললে, তারা তীব্র প্রতিবাদ করে বলেন শাহিন সরকার তার অসৎ উদ্দেশ্য সাধনের লক্ষে এলাকার কতিপয় ব্যাক্তির যোগ-সাজসে কৃত্তিম গোলো যোগ সৃষ্টি করে শিক্ষক কে বরখাস্তর ভীতি দেখিয়ে মোটা অংকের উৎকোচ আদায় করে থাকেন।
বিষয়টি দ্রুত তদন্ত পূর্বক শাহিন সরকারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশের উর্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।