আজ রবিবার, ০৭ মার্চ ২০২১, ০২:১১ অপরাহ্


যশোরের কুয়াদায় চোর সিন্ডিকেটের দুই সদস্য আটক, দুইটি চোরাই চার্জার ভ্যান উদ্ধার

ইমরান হোসেন মিলন, যশোর ব্যুরো চীফঃ যশোরের কুয়াদায় চোর সিন্ডিকেটের সক্রিয় দুই সদস্য ডিবি পুলিশের হাতে অবশেষে গ্রেফতার হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (২১ মে ) সকাল ৭ টার দিকে যশোর সদর উপজেলার রামনগর ইউনিয়নের কুয়াদা বাজার সংলগ্ন ডহর সিংগা গ্রামের গহর আলী গাজীর ছেলে গ্যারেজ মেকানিক মকলেস (৩৩) ও একই এলাকার দোনার গ্রামের কাদেরের ছেলে হেলাল (৩২) কে যশোর ডিবি পুলিশ দুইটি চোরাই চার্জার ভ্যানসহ গ্রেফতার করেছে। পুলিশ বলছে এরা একটি বড় চোর সিন্ডেকেটের সাথে জড়িত আছে। এছাড়া এই দুই জন সহ আরো দুই জন চোরকে আটক করেছে বলে জানাগেছে। তাদের নাম ঠিকানা পাওয়া যায় নি। নাম প্রকাশ না করার শর্তে এলাকার একাধিক ব্যক্তি জানায়,এই মকলেস অতিকৌশলে দীর্ঘদিন যাবৎ গ্যারেজ ব্যবসার আড়ালে চোরাই চার্জার ভ্যান, বাইসাইকেলসহ বিভিন্ন মালামাল কেনাবেচা করে আসছে। এদের একটি বড় চোরের সিন্ডিকেট আছে বলে এলাকাবাসি ধারণা করছে। প্রশ্ন উঠেছে এই চোর সিন্ডেকেটের খুঁটির জোর কোথায়? ঈদকে সামনে রেখে কয়েকদিনের ব্যবধানে কুয়াদা এলাকায় চার্জারভ্যান, বাইসাইকেলসহ বিভিন্ন জিনিস চুরির ঘটনা বেড়ে গেছে। সপ্তাহ খানেক আগে একই এলাকার দোনার গ্রামের নূর মোহাম্মাদ ডাক্তারে ছেলে রাসেল হোসেন (২৬) কুয়াদা বাজার সংলগ্ন ফাজিল মাদ্রাসার মসজিদে মাগরিবের নামাজ পড়তে যায়,নামাজ শেষে এসে দেখে যে,তার লাল রংএর ক্যাপটেন বাইসাইকেলটি চুরি হয়ে গেছে। অনেক খোঁজাখুজির পর ও সাইকেলটি পাওয়া যায়নি। এনিয়ে এলাকায় চরম চুরি আতংক বিরাজ করছে।
এ বিষয়ে যশোর ডিবি পুলিশের ওসি মারুফ আহমেদ সাংবাদিকদেরকে জানান, কুয়াদা এলাকার চোর সিন্ডেকেটের সক্রিয় দুই সদস্যকে দুইটি চার্জারভ্যানসহ গ্রেফতার করেছি, এরা বড় চোর সিন্ডিকেটের সাথে জড়িত আছে। বাকি চোর চক্রদের ধরার জন্য অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছে।