আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:২৩ অপরাহ্


ভারতীয় সহকারী হাই কমিশনারের দিনাজপুরস্থ শ্রী শ্রী বাবা লোকনাথ কেন্দ্রীয় মন্দির পরিদর্শন

রাকিবুল ইসলাম–১৮ মে শনিবার দিনাজপুর সফর করেন ভারতীয় সহকারী হাই কমিশন রাজশাহীর নবনিযুক্ত সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটী এবং পরিবার বর্গ।
দিনাজপুর রায় সাহেব বাড়ি রথ খোলা দুর্গা মাঠ প্রাঙ্গনে ভারতীয় অর্থায়নে নির্মাণাধীন শ্রী শ্রী বাবা লোকনাথ মাল্টিপারপাস কমিউনিটি হল পরিদর্শন করেন তিনি।
এ সময়, মন্দির কর্তৃপক্ষ একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করেন। প্রথমেই ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়, এরপর সহকারী হাই কমিশনার শ্রী শ্রী বাবা লোকনাথ কেন্দ্রীয় মন্দির এর পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।
বাবু বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন এর সভাপতিত্বে অনুষ্ঠানটিতে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, বিজয় কৃষ্ণ কুন্ডু ভাইয়া, মানবেন্দ্র নাথ দাস সবশেষে বক্তব্য রাখেন অনুষ্ঠানটির প্রধান অতিথি শ্রী সঞ্জীব কুমার ভাটী। দিনাজপুর সফরের শুরুতেই তিনি দিনাজপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন এবং বলেন, বাংলাদেশ এবং ভারত বন্ধু রাষ্ট্র।
বাংলাদেশ ভারতের মধ্যে সু-সর্ম্পক বিরাজমান থাকলে হয়তো আগামী দশ-পনেরো বছরের মধ্যে ভিসার প্রয়োজন নাও হতে পারে পারে। আমরা গত বছরে ১৪লাখ ভিসা বাংলাদেশের জনগনকে দিয়েছি। এখন প্রতি দিন ৮ হাজার ভিসা প্রদান করা হচ্ছে। ভিসার কাগজপত্র সঠিক থাকলে ভিসা প্রাপ্তির ক্ষেত্রে কোন আবেদনকারীর সমস্যা হবে না। তবে কিছু কিছু অভিযোগ আছে বর্ডারের ইমিগ্রেশনে যাত্রীরা হয়রানির শিকার হচ্ছে। বিষয়টি আমি দেখব। এ সময়, দিনাজপুর প্রেসক্লাব ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটী ও তার সহধর্মীনি সুনন্দা ভাটীকে সংবর্ধনা প্রদান করে। উক্ত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল। এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আবু বকর সিদ্দীক, কংকন কর্মকার, সহ-সাধারন সম্পাদক রতন সিং, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম ফুলাল, সাহিত্য ও পাঠাগার সম্পাদক কাশী কুমার দাস, সাংস্কৃতিক সম্পাদক জিন্নাত হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৌশিক বোস, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন, নির্বাহী সদস্য বিপুল সরকার সানি, মোফাসিরুল রাশেদ মিলন। এছাড়া প্রেসক্লাবের সাধারন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেসক্লাবের সংবর্ধনা প্রদানের পরে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার নেতৃবৃন্দ ও হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ দিনাজপুর জেলা শাখার নেতৃবৃন্দ তাদেরকে ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করে।