আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:২২ পূর্বাহ্ন


কচুয়ার কোয়া গ্রামে অবৈধ ড্রেজারে রমরমা বালু উত্তোলন

স্টাফ রিপোটারঃ
কচুয়া পৌরসভাধীন ৩নং ওয়ার্ডের কোয়া গ্রামে অবৈধ ড্রেজারে রমরমা বালু উত্তোলনের অভিযোগ উঠেছে। গত ৩/৪ বৎসর যাবৎ কোয়া গ্রামের মো: আবু তাহের তার জমিতে প্রশাসনের অনুমতি না নিয়ে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে তা বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।
আশ পাশের জমির মালিক ও স্থানীয়দের অভিযোগ পৌরসভাধীন কোয়া গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে মো: আবু তাহের প্রভাব খাটিয়ে তিন বছর পূর্বে তার মালিকানাধীন ৪২ শতাংশ জমির উপর ড্রেজার বসিয়ে বালু বিক্রি শুরু করেন। বর্তমানে তার জমিসংলগ্ন আশ পাশের জমির মালিকদের জমি ভেঙ্গে পড়ায় ও ফাটল দেখা দেয়ায় অনেকে বাধ্য হয়ে তার কাছে জমি বিক্রি করছে। তার বাল্ ুউত্তোলনে এলাকাবাসী এতো অতিষ্ঠ যে তার ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়নি। কেউ প্রতিবাদ করলে তার ভাড়াটিয়া লোকজন দিয়ে তাদের বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকি ধমকি প্রদর্শন করা হয়। আবু তাহেরের রমরমা এ বালু বিক্রির বানিজ্য বন্ধ ও সাধারন কৃষকদের জমি রক্ষা করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে ভুক্তভোগী এলাকাবাসী।
অপরদিকে অভিযুক্ত বালু উত্তোলন ও বিক্রিকারী আবু তাহেরের বক্তব্য জানতে তার মোবাইলে বারবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
এব্যাপারে কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) রুমন দে জানান, বিষয়টি শুনেছি। তবে কেউ অভিযোগ দিলে অচিরেই অভিযান পরিচালনার মাধ্যমে তা বন্ধ করা হবে।