আজ সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৩৬ পূর্বাহ্ন


কচুয়ায় রাস্তা পাকা করণের দাবিতে মানববন্ধন

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের কচুয়ার দঃ সেঙ্গুয়া বাজার থেকে বক্সগঞ্জ বাজার পর্যন্ত প্রায় ২ কি.মি. রাস্তা পাকা করণ না হওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর।
রাস্তাটি পাককরণ না হওয়ায় বর্ষা মৌসুমসহ অন্যান্য সময় একটু বৃষ্টি আসতে না আসতে স্কুল, কলেজ পড়–য়া শিক্ষার্থীদের প্রায় কাঁদা ডিঙিয়ে সীমাহীন দূর্ভোগের মধ্যে দিয়ে বিদ্যালয় ও কলেজে যেতে হয়। রাস্তাটি পাকাকরণের দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে বলে এলাকার কয়েক শতাধিক নারী-পুরুষ গতকাল শুক্রবার ১১ থেকে ১২ টা পর্যন্ত মানববন্ধন করেছেন।
মানববন্ধনে এলাকার বাসিন্দা, জামাল হোসেন, মনির সরকার, মফিজুর রহমান, ইউপি সদস্য ইসমাইল হোসেন রতন, আলামিনসহ আরো কয়েকজন জানান, উপজেলার সেঙ্গুয়া-বক্সগঞ্জ বাজার পর্যন্ত এ রাস্তা দিয়ে পালাখাল, বক্সগঞ্জ, সহদেবপুর, তুলপাই, মেঘদাইর, ভূঁইয়ারাসহ কমপক্ষে ১২ গ্রামের ৩৫ হাজার লোক যানবাহন চলাচল, নিত্য প্রয়োজনীয় হাট বাজার, কৃষকদের উৎপাদনকৃত ফসলাদি আনা নেয়া করে থাকে।
জনগণের ব্যাপক চলাচলের কারনে প্রতি বর্ষা মৌসুমে রাস্তাটিতে প্রায় হাটু পর্যন্ত কাঁদা হয়ে থাকে। স্থানীয় আওয়ামী লীগ নেতা মামুনুর রশিদ ভূইয়া, ইউপি সদস্য আলাউদ্দিন ও যুবলীগ নেতা আনিছুর রহমান স্বপন জানান, উপজেলা এলজিইডি অফিসের আওতায় ২০১২-২০১৩ অর্থ বছরে রাস্তাটি পাকাকরণের জন্য প্রায় ৫৭ লক্ষ টাকার অনুমোদন হয়। কিন্তু অজ্ঞাত কারনে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার রাস্তা বেইজ কাঁটা ও কিছু অংশে বালু রেখে উধাও হয়ে যায়। বর্তমানে রাস্তাটি বিভিন্ন স্থানে ভাঙ্গ ও গর্ত থাকায় এবং পাকাকরণ না হওয়ার এর অবস্থা খুবই বিপদজনক। তাই দ্রুত সময়ের মধ্যে রাস্তা পাকাকরনের দাবি জানান তারা।
ইউপি চেয়ারম্যান মো. আব্দুস সামাদ আজাদ বলেন, বর্তমান সরকারের আমলে দেশে গ্রামীন রাস্তার ব্যাপক উন্নয়ন হয়েছে। এ রাস্তাটিও পাকাকরণ করে দেয়া হবে।
উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন বলেন, পূর্বে রাস্তা পাকাকরণের বরাদ্দ দেওয়ার বিষয়টি আমার জানা নেই। তবে রাস্তাটি নতুন করে পাকাকরণের জন্য অগ্রাধিকার ভিত্তিতে নাম দেয়া হবে।