আজ শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:০০ অপরাহ্


কটিয়াদী উপজেলা নির্বাচনে ফের ভোট গণনার দাবি

নিজস্ব প্রতিবেদকঃ কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ফলাফলে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান (ঘোড়া) কে বেসরকারিভাবে কৌশলে বিজয়ী ঘোষনা করেছেন রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম।

এ ঘটনায় নৌকা প্রতীকের প্রার্থী তানিয়া সুলতানা হ্যাপি ফলাফল কারচুপি করায় ঢাকা আগারগাও নির্বাচন কমিশন বরাবর অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে প্রার্থী দাবি করেন,ভোট গণনার সময় পোলিং এজেন্টগণ আপত্তি করা সত্ত্বেও তাদেরকে জোড় করে স্বাক্ষর নিয়ে কেন্দ্র হতে বের করে দেওয়া হয়েছে। আমার বৈধ ভোট আমার পক্ষে হণনা না করে অবৈধ ভাবে ঘোড়া প্রতীকের প্রার্থী ডা. মোহাম্মদ মুশতাকুর রহমানের অনুকূলে গণনা করা হয়েছে। রিটার্নিং অফিসার কন্ট্রোল রুমে ফলাফল ঘোষনার পূর্বেই সময় টিভি এবং চ্যানেল টুয়েন্টিফোর এ ফলাফল ঘোষনা করা হয়্। নির্বাচন কমিশন বরাবর লিখিত অভিযোগ দায়ের করে মুড়ি বহি এবং ব্যালট পেপার সমূহ পুনঃ গণনার দাবি জানান।

বিষয়টি নিয়ে অভিযোগকারী বলেন, তাদের পোলিং এজেন্টকে আপত্তি করা সত্ত্বেও তাদেরকে জোড় করে স্বাক্ষর নিয়ে কেন্দ্র হতে বের করে দেওয়া হয়। এ অবস্থার প্রেক্ষিতে ফলাফলের ঘটনাটি কারচুপির অভিযোগ তুলেছেন তিনি।