আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন


রায়গঞ্জে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৯

আমিনুল ইসলাম হিরো, জেলা প্রতিনিধি সিরাজগঞ্জঃ জমি নিয়ে বিরোধের জেরে সিরাজগঞ্জের রায়গঞ্জে প্রতিপক্ষের হামলায় নারীসহ অন্তত নয়জন আহত হয়েছেন।শনিবার (৬ জুলাই) সকালে উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের রামেশ্বরগাঁতী গ্রামে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।
আহতদের মধ্যে ওই গ্রামের জাবেদ আলীর ছেলে ফজেল (৪৬), তার স্ত্রী সুরমাদান (৩৮), করম আলীর ছেলে আলম (৪০) ও মধুসহ (৩৫) সাতজনকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আলমের অবস্থা আশঙ্কাজনক। বাকি দু’জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আশরাফুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনিসুর রহমান আনিস ও স্থানীয় মাতবর আব্দুর রাজ্জাক মধু এ তথ্য নিশ্চিত করেছেন।
তারা জানান, প্রায় ১২ বছর ধরে রামেশ্বরগাঁতী গ্রামের মৃত শুকুর আলীর ছেলে আব্দুর রাজ্জাক গংয়ের সঙ্গে জমি নিয়ে একই গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে ফজেল আলী গংয়ের পরিবারের দ্বন্দ্ব ছিল। এ নিয়ে মামলাও চলছিল। সম্প্রতি ওই মামলায় আদালত থেকে ফজেল আলী ডিক্রি পান। ডিক্রি পাওয়ার পরে বিবাদমান জমির দখল নিতে গ্রাম্য সালিশ বৈঠক করা হয়। তবে আব্দুর রাজ্জাক আদালত ও গ্রাম্য সালিশের রায় উপেক্ষা করে শনিবার সকালে দেশীয় অস্ত্র নিয়ে ফজেল আলীর বাড়িতে হামলা চালায়। এতে নয়জন আহত হন।
এদিকে, হামলার পর পালিয়ে যাবার সময় গ্রামের লোকজন আব্দুর রাজ্জাক ও তার পরিবারের সদস্যদের অবরুদ্ধ করে ফেলে। পরে পুলিশ এসে তাদের সাতজনকে আটক করে।
রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পঞ্চানন্দ সরকার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।