আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০৭ অপরাহ্


কচুয়ায় ঝুকিপূর্ণ বিদ্যুতের লাইন, যে কোন সময় তার জড়িয়ে ঘটতে পারে ভয়াবহ দূর্ঘটনা

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের কচুয়া উপজেলার সাচার উত্তরের বড় ব্রীজ সংলগ্ন ৪ প্লেন সিঙ্গেল পেজ বিদ্যুতের খোলা (এইচটি) মেইন লাইন ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। ফলে যে কোন সময় প্রাণহানীসহ বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছে স্থানীয় এলাকাবাসী।
সরেজমিনে গিয়ে দেখা যায়, কচুয়া-সাচার-গৌরিপুর সড়কের পশ্চিম পাশে ২০০০ সালের তৎকালীন সময়ে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১, কচুয়া জোনের আওতায় বিদ্যুৎ লাইনটি নির্মাণ করা হয়। ওই সময় নির্মাণাধীন লাইনের নিচের জমি নিচু হওয়ায় জমির মালিক, মালোশিয়া প্রবাসী মোঃ কবির হোসেন তার মালিকিয় জমিতে মাটি ভরাট করায় বর্তমানে লাইনটি মাটি থেকে ১ ফুট সমতল (কাছাকাছি) হয়ে যায়। ফলে যে কোন সময় মারাত্মক দূর্ঘটনার আশংকা দেখা দিয়েছে।
স্থানীয়রা জানান, পল্লী বিদ্যুতের ওই লাইনটি জরুরী ভিত্তিতে না সরালে বাড়ী ঘর নির্মানে বাধা হয়ে দাঁড়াবে। পাশাপাশি জরুরী ভিত্তিতে বিদ্যুতের লাইনটি সরানো এখন সময়ের দাবী।
এলাকাবাসী আরো জানান, লাইনটি দীর্ঘদিন ধরে ঝুকিপূর্ণ হওয়ায় তা সরিয়ে নিলে পল্লী বিদ্যুতের কোন অসুবিধা হবে না বরং সরকার রাজস্ব ক্ষেত্রে অনেক আয় হবে বলেও এলাকাবাসী দাবী করেন।
একই অসুবিধার কথা জানিয়ে স্থানীয় বাসিন্দা, রনজিৎ সাহা, রনি মিয়াজী, মফিজুল, আরশাদ মিয়া, ইব্রাহিম হোসেন ও জহিরুল ইসলাম ও ওই স্থান দিয়ে বয়ে যাওয়া পুরনো বিদ্যুতের এইচটি লাইনটি দ্রুত মানবিক স্বার্থে সরিয়ে (অপসারন করতে) নিতে জোর দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে কচুয়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. জাহাঙ্গীর আলম জানান, মাটি ভরাটের ফলে বিদ্যুতের তার মাটির সমতল হওয়ার বিষয়টি আমার জানা নেই। তবে খোজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ হবে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০