আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৩৯ পূর্বাহ্ন


অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের কাজ থামছেনা নেপথ্যে আবুল কাসেম গং

সুনামগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জ বিশ্বম্ভরপুর উপজেলার আদাং এলাকায় চলতি নদীতে অবৈধ ড্রেজার দিয়ে দিনে রাতে চলছে বালু উত্তোলনের কাজ নেপথ্যে আবুল কাসেম গং ।

এ বিষয় নিয়ে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহি কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন সামারুল ইসলাম সাম।
গতকাল বৃহঃস্পতিবার(২৬সেপ্টেম্বর) বিকালে এই লিখিত অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগ সুত্রে জানাযায় রতারগাঁও মৌজার জেল নং ১১ নামজারি খতিয়ান নং ৩৬২ বুজারত খতিয়ান নং ১১৪৪ এস এ দাগ নং ১০৯৩ আর এস দাগ নং১৪৭৯ জায়গার পরিমান ২.৬৮ একর ভুমির মধ্যে ৯০ শতক ভুমি আর এস ১৫২৯ দাগে ১০ শতক ভুমি তে মুথুরকান্দি এলাকার মৃত হিম্মত আলীর ছেলে আবুল কাসেম,বাগবের ঘরের গাঁও এলাকার ইসলাম উদ্দিনের ছেলে মিজানুর রহমান নাজিম,একি এলাকার মৃত মোহন মিয়ার ছেলে বাদল মিয়া, পুরান মুথুরকান্দি এলাকার মৃত ওয়াহিদ মিয়ার ছেলে ইরফান মিয়া সহ অজ্ঞাত নামা কিছু লোক অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে আসছে মৌখিক ভাবে বাধা দিলে প্রানে মারার হুমকি দেয় কাসেম গং।

স্থানীয়দের সাথে আলাপ করে জানাযায়, বেশ কিছুদিন ধরে চলতি নদীতে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছে একটি প্রভাবশালী চক্র তাদের বিরোদ্ধে ভয়ে কেও কথা বলেনা তারা একসময় বালু তুলতে বেরিবাঁধের নিচ পর্যন্ত বালু তুলে নিয়ে যায় বাঁধের এমন অবস্থা হয়েছে যে কোন সময় ধসে পরতে পারে আদাং এলাকা সহ উত্তরের বেরিবাঁধ ।

এ ব্যাপারে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা সমীর বিশ্বাস বলেন, একজন আমাকে মোবাইল ফোনে বিষয়টি বলেছেন আমি লিখিত অভিযোগ করার জন্য বলেছি যদি লিখিত অভিযোগ হয় আমি বিষয়টি দেখব।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০