আজ শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:৪৫ অপরাহ্


বিশ্বনাথে সেচ্ছাশ্রমে রাস্তা মেরামত

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের পুরানগাঁও গ্রামের কাঁচা রাস্তাকে চলাচলের উপযোগী করার জন্য স্বেচ্ছাশ্রমে কাজ করেছে এলাকার সামাজিক একটি সংগঠনের নেতৃবৃন্দ। শুক্রবার হুব্বে রাসুল (স.) ইসলামী যুব সংঘের উদ্যোগে প্রায় আধা কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়েছে। এ কাজে সংগঠন ও স্থানীয় গ্রামের ১২-১৫ জন ব্যক্তি অংশগ্রহণ করে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, বর্ষা মৌসুমে অতিবর্ষণ ও পাহাড়ি ঢলের পানির তোড়ে পুরানগাঁও গ্রামের আধা কিলোমিটার কাঁচা রাস্তার বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়। এ ছাড়া গ্রামের প্রায় এক কিলোমিটার রাস্তার অবস্থা খুবই নাজুক হয়ে পড়ে। রাস্তা সংস্কারের জন্য ইউপি সদস্য, চেয়ারম্যানের কাছে দীর্ঘদিন ধরে ধরণা দিয়ে এলেও কোনো সাড়া পায়নি এলাকাবাসী। এ রাস্তা দিয়ে শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ যাতায়াত করেন। তাই এবার গ্রামের একটি সামাজিক সংগঠন নিজেরাই রাস্তাটি মেরামত করে।
এব্যাপারে হুব্বে রাসুল (স.) ইসলামী যুব সংঘের সাধারণ সম্পাদক ফরহাদ আহমদ বলেন, র্দীঘদিন ধরে স্থানীয় জনপ্রতিনিধিদের রাস্তাটি মেরামত করার জন্য বলা হলেও কোনো কাজ হয়নি। তাই আমাদের সংগঠনের পক্ষ থেকে রাস্তাটির গর্তগুলো ভরাট করে দেয়া হয়েছে। ফলে এখন রাস্তা চলাচলের উপযোগী হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য শামীম আহমদ বলেন, পুরানগাঁও গ্রামবাসীকে একটি উন্মুক্ত সভা করে রাস্তাটি মেরামত জন্য প্রস্তাব করার জন্য কয়েকবার বলা হয়েছে। কিন্তু উন্মুক্ত সভা করা সম্ভব হয়নি। তারপরও রাস্তাটি পাঁকাকরণ কিংবা ইটসিলিং করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১