আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন


কচুয়ায় দলিল লিখক গিয়াস উদ্দিন মনিরের বিরুদ্ধে তদন্ত শুরু

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের কচুয়ায় বিভিন্ন সময়ে নিজে নামজারির মাধ্যমে ভূমির শ্রেণী পরিবর্তন করে ভূয়া খাজনা রশিদ বানিয়ে অ্যাসিল্যাল্ডের সিল-স্বাক্ষর জাল করে জাল জালিয়াতি ভাবে সরকারী রেকর্ডপত্র প্রস্তুত ও স্বাক্ষর জাল করিয়া দলিল সম্পাদনার অভিযোগে দলিল লিখক মো. গিয়াস উদ্দিন মনিরের বিরুদ্ধে তদন্ত শুরু করেছেন জেলা রেজিষ্টার।
জানাগেছে, কচুয়া উপজেলার চাঙ্গীনি গ্রামের অধিবাসী দলিল লিখক মো. গিয়াস উদ্দিন মনির কচুয়া সাব-রেজিষ্ট্রি অফিসে বিগত ০৩/০৯/২০১৮ইং ৬৭১৩ নং সাব কবলা দলিল জাল জালিয়াতি ভাবে সরকারি রেকর্ড পত্র প্রস্তুত ও স্বাক্ষর জাল করিয়া দলিল সম্পাদন করে। পরে উপজেলা সাব-রেজিস্ট্রার বিষয়টি অবগত হয়ে লিখিত ভাবে জেলা সাব রেজিষ্ট্রার কে জানান। পরে জেলা সাব-রেজিষ্ট্রার আজ রোববার কচুয়া উপজেলা সাব রেজিষ্ট্রার কার্যালয়ে দলিল লিখক মোঃ গিয়াস উদ্দিন মনির ও তার সহযোগীদের বিরুদ্ধে তদন্ত কার্যক্রমের নির্দেশ দেন।
তদন্ত কার্যক্রম পরিচালনা করবেন, চাঁদপুর জেলা রেজিষ্ট্রার মোহাম্মদ সেলিম মল্লিক। জেলা রেজিষ্ট্রার মোহাম্মদ সেলিম মল্লিক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানা গেছে। যার স্মারক নং- ৪২৮(৪), তারিখ- ০৫-০৯-২০১৯ইং।
এদিকে একাধিক সূত্রে জানাগেছে, কচুয়ায় বিভিন্ন সময় দলিল লিখক গিয়াস উদ্দিন মনির নিজে নামজারি, শ্রেণি পরিবর্তন ও কর্মকর্তাদের সীল স্বাক্ষর তৈরি করে প্রতারণা করে দলিল তৈরী ও অন্যান্য কার্যক্রম সম্পাদনার ব্যাপক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ফলে দলিল লিখক গিয়াস উদ্দিন মনিরের প্রতারণামূলক কার্যক্রম প্রমানাধি হলে তার দলিল বাতিলসহ তার বিরুদ্ধে শান্তি মূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন সচেতন এলাকাবাসী।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১