আজ সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৫২ অপরাহ্


কচুয়ায় হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের কচুয়ায় ভোকেশনাল প্রশিক্ষনের মাধ্যমে এলাকার হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে (৪র্থ পর্যায়ে) বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে শুয়ারোল গ্রামের দাশ বাড়ীতে সামাজিক নারী উন্নয়ন সংগঠন ‘নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে’ ও বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় ৮জন নারীর মাঝে এ সেলাই মেশিন বিতরণ করা হয়।
সংগঠনের সভানেত্রী ও নারী নেত্রী মীরা রানী দাসের সভাপতিত্বে ও পরিচালক পুলিন বিহারী দাসের পরিচালনায় সেলাই মেশিন বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিথী রানী চক্রবর্তী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি প্রাণ কৃষ্ণ দাস, সাচার ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো: শাহ আলম পাটওয়ারী, কচুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক জিসান আহমেদ নান্নু, শুয়ারুল সপ্রাবি’র প্রধান শিক্ষক মো. আব্দুল মবিন মুন্সী, দৈনিক ইকনকিলাবের কচুয়া উপজেলা সংবাদদাতা কাউছার আহমেদ, উপজেলা স্বাস্থ্য সহকারী সমিতির সভাপতি গোলাম কিবরিয়া স্বপন প্রমুখ। এসময় সংগঠনের সদস্যবৃন্দ, সাংবাদিক ও এলাকার বিভিন্ন শ্রের্নী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, নারী উন্নয়ন সংস্থাটি ২০০৫ সালে প্রতিষ্ঠার পর থেকে এলাকায় বিভিন্ন ভোকেশনাল প্রশিক্ষন,আসের্নিক মুক্ত ডিউবওয়েল, সিবিডি কার্যক্রম (পরিবার পরিকল্পনা অধিদপ্তর),ল্যাকটেটিন মাদার প্রশিক্ষন কর্মসূচি গ্রহনের মাধ্যমে সেলাই মেশিন বিতরন সেবা কাযক্রম ব্যাপক সুনামের সাথে পরিচালনা করে আসছে। পাশাপাশি ওই সংস্থার মাধ্যমে বিটিভি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমী নৃত্য ও সংগীত শিল্পী মৌমিতা দাস স্থানীয়দের বিভিন্ন সময়ে নৃত্য ও গান পরিবেশন করে আসছে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১