আজ সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৫১ পূর্বাহ্ন


লোহাগড়ায় শিশু শ্রেণির ছাত্র রমাজাকে হত্যা

নড়াইল জেলা প্রতিনিধি:

নড়াইলের লোহাগড়া পৌর এলাকার সিঙ্গা গ্রামে রমজান শেখ (৬) নামে এক শিশুকে হত্যা করা হয়েছে। বুধবার বিকেলে পুলিশ ওই গ্রামের একটি বাগানের পাশে ডোবা থেকে তার লাশ উদ্ধার করে। এ ঘটনায় জড়িত সন্দেহে শিশুটি’র পিতা ইলিয়াস শেখ ইলু ও মামা ইউছুফ শেখকে আটক করেছে পুলিশ।
পুলিশ ও পরিবারের সদস্যরা জানান, রমজান সিঙ্গা-মশাঘুনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেণিতে পড়াশোনা করতো। বুধবার সকালে সে স্কুলে গিয়ে আর ফিরে আসেনি। বিকেল সাড়ে চারটার দিকে তার লাশ পাওয়া যায়। শিশুটির মা মারিয়ার সঙ্গে বিবাহিত ইলু শেখের অবৈধ সম্পর্কের জেরে রমজানের জন্ম হয়। মারিয়া অন্তঃসত্ত্বা হয়ে পড়লে সামাজিক চাপ ও আদালতের আদেশে মারিয়াকে বিয়ে করেন ইলু শেখ। কিছুদিন পরে মারিয়াকে তালাক দেন ইলু শেখ। মাবিয়ার দেন মোহর ও রমজানের ভরণ-পোষণের দাবি করে মারিয়ার পিতা হবিবার শেখ বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। আদালতের রায়ে রমজানের ভরণপোষণ বাবদ ইলু শেখকে প্রতিমাসে ৩ হাজার টাকা করে দিতে হতো। কয়েকমাস টাকা বাকি থাকায় গ্রেপ্তারি পরওয়ানায় কারাগারেও যেতে হয় ইলু শেখকে। টাকা ও সম্পত্তি থেকে বঞ্চিত করার জন্য শিশু রমজান শেখকে হত্যা করা হতে পারে বলে এলাকাবাসীর ধারনা।
এ দিকে, বৃহস্পতিবার দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশনের (পিবিআই) যশোর অঞ্চলের ইন্সপেক্টর মো. ফসিহুর রহমানের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল সিঙ্গা গ্রাম পরিদর্শন করেছেন।
লোহাগড়া থানার ওসি মো. মোকাররম হোসেন বলেন, ‘উভয় পরিবার সন্দেহের তালিকায় আছে। শ্বাসরোধ করে শিশুটিকে হত্যা করা হয়েছে। লাশের ময়নাতদন্তের জন্য বৃহস্পতিবার সদর হাসাপাতালে পাঠানো হয়েছে। মামলা প্রস্তুতি চলছে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১