আজ রবিবার, ০৭ মার্চ ২০২১, ০২:০৩ অপরাহ্


মৌলভীবাজারের জুড়ীতে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের মা-ছেলে ও গর্ভবতী মেয়ে সহ আহত- ৪

ফয়সাল মাহমুদ,মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ীতে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের মা-ছেলে ও গর্ভবতী মেয়ে সহ ৪ জন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের পৃথক পৃথক ভাবে দ্রুত কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিলেট আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত শনিবার সকাল ১১ টায় জুড়ী উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়নের চাটেরা গ্রামে এ ঘঠনা ঘঠে।

সরেজমিনে জানা যায়, চাটেরা গ্রামের মৃত আব্দুল মনাফের ছেলে যুবলীগ নেতা মোঃ ফয়জুর রহমানের সাথে দীর্ঘ দিন যাবত রাজনৈতিক বিষয়ে বিরোধ চলে আসছিলো একই গ্রামের শাহজাহান (২৫), শিতা মিয়া (৩৫), আলী হোসেন (৩০), লোকমান মিয়া (৪৫), বটই মিয়া (৪০), সামছুল মিয়া (২৫), ও নজরুল মিয়া (৩৫) পিতা তাজুল ইসলাম (গং) দের সাথে।

ফয়জুর রহমানের পরিবারের সদস্যরা জানান, ঘঠনার দিন শনিবার সকাল ১১টায় ফয়জুর রহমানের বোন গর্ভবতী মনোয়ারা বেগম হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত হাসপাতালে ভর্তির জন্য নিয়ে যেতে বাড়ি থেকে বের হওয়ার সাথে সাথে পূর্বপরিকল্পিত ভাবে উৎপেতে থাকা বিবাদীরা অসুস্থ ফয়জুর রহমানের বোনের গাড়ীতে হামলা চালায়।

এসময় সঙ্গবদ্ধ ভাবে বিবাদীরা এলোপাতাড়ি ভাবে দেশীয় অস্ত্র, দা, লাঠি-সোটা নিয়ে হামলা চালালে ঘটনাস্থলে যুবলীগ নেতা ফয়জুর রহমান (৩০), ফয়জুর রহমানের মা ফরিছুন নেছা (৫৫), বোন অন্তস্বত্তা মনোয়ারা বেগম (২০) ও অপর বোন সেলিনা বেগম (৩২) ঘটনাস্থলে গুরুতর জখমপ্রাপ্ত ও আহত হন।

ফয়জুর রহমানের উপর হামলার পর তার বসত বাড়ীতে সঙ্ঘবদ্ধ ভাবে বিবাদীরা অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় ঘরের ভিতরে থাকা ফয়জুরের স্কুল পড়ুয়া বোন, ও অন্যান্যরা ঘরের ভিতরের দিক লক করে নিলে বিবাদীরা ক্ষিপ্ত হয়ে অকথ্য খারাপ ভাষায় গালিগালাজ করে তাদের হাতে থাকা দা, লাটি, রড নিয়ে ফয়জুরের বসত ঘরের দরজা ও জানালায় কুপিয়ে জানালা ভেঙে দেয়।

এসময় তাদের চিৎকারে আশপাশের লোকজন আসতে থাকলে বিবাদী পক্ষ আরো বেপরোয়া হয়ে ওঠে। ঘন্টাখানেক পর জুড়ী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফয়জুরের পরিবারের আহত সদস্যদের উদ্ধার করে।

এবিষয়ে স্থানীয় পঞ্চায়েত ও গন্যমান্য ব্যক্তিবর্গ ঘঠনার আপোষ মিমাংসা করে দেয়ার ২ দিনের সময় নিলে আজ ৩ দিনের সময় উত্তীর্ণ হলে ও ফয়জুরের পরিবার কোন বিচার পায়নি।

আহত ফয়জুর রহমান জানান, বিগত জাতীয় সংসদ নির্বাচনের সময় আমার বাড়িতে তৎকালীন জাতীয় সংসদের হুইপ বর্তমান পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন এমপির সমর্থনে স্থানীয় এলাকার মহিলা ভোটারদের নিয়ে এক মহিলা সমাবেশের আয়োজন করি। এসময় উল্লেখিত জামাত-বিএনপির সমর্থক বিবাদীরা আমার বসত বাড়ীতে হামলা চালিয়ে অনুষ্ঠান পন্ড করে দেয়।

এসময় ফয়জুর রহমানের বহুতল বাড়ীতে অনধিকার ভাবে হামলা চালিয়ে চাটেরা গ্রামের তাজুল ইসলামের ছেলে নজরুল ইসলাম জোরপূর্বক বাড়ীর বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। উক্ত ঘঠনায় গত বছরের ১১ই জুলাই ফয়জুর রহমান বিদুৎ উন্নয়ন বোর্ডের কুলাউড়ার বিক্রয় ও বিতরন বিভাগে নির্বাহী প্রকৌশলী বরাবরে লিখিত অভিযোগ করেন।

এ ঘঠনায় আহত ফয়জুর রহমান ও তার পরিবারের আহত মা, বোন সবাই অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের দাবী জানিয়েছেন।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১