আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২৪ অপরাহ্


ব্রীজ নেই, ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকোয় চলাচল

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের কচুয়া উপজেলার তেগুরিয়া-নয়াকান্দি-আশারকোটা গ্রামের খাল পারাপারের একমাত্র ভরসা স্বেচ্ছাশ্রমে নির্মিত বাঁশের সাঁকো। পুরুষরা কোনোমতে ঝুঁকিপূর্ণ সাঁকোটি পার হলেও নারীদের পার হতে খুব কষ্ট হয়। প্রায় সময় নারী-শিশুরা বাঁশের সাঁকোটি পার হতে গিয়ে পানিতে পড়ে। স্থানীয়রা দূর্ভোগ লাঘবে দীর্ঘদিন ধরে এখানে ব্রীজ নির্মাণের দাবি করে আসছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার তেগুরিয়া-নয়াকান্দি-আশারকোটা গ্রামের মাঝ দিয়ে বহমান এ খালটি। এই খাল গ্রামীণ জনপদের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে যোগাযোগ বিচ্ছিন্ন করে রেখেছে। খালের উপর স্থায়ী ব্রীজ নির্মাণ করা হয়নি। ফলে দূর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় দশ গ্রামের ৩০ হাজার মানুষকে। বেশি দূর্ভোগ পোহাতে হচ্ছে, মুমূর্ষু রোগী, স্কুল-কলেজের শিক্ষার্থীদের এবং শিশুসহ বৃদ্ধদের।
অন্যদিকে স্থায়ী ব্রীজ নির্মাণ না হওয়ায় ক্ষতিগস্ত হচ্ছেন কৃষক ও ব্যবসায়ীরা। মানুষ জীবনের তাগিদে ঝুঁকি নিয়ে নড়বড়ে সাঁকো দিয়ে পার হচ্ছেন। ফলে নীরব ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মাঝে। তারপরেও দূর্ভোগ থেকে মুক্তির জন্য স্থায়ী ব্রীজ নির্মাণের দাবি তাদের।
উপজেলার দশ গ্রামের প্রায় ৩০ হাজার লোকজনের সুবিধার্থে এই স্থানে একটি নতুন ব্রীজ নির্মাণ করতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

প্রতিবেদকঃ সাইফুল ইসলাম সুমন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১