আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৫৯ অপরাহ্


সিলেট-৪ আসনের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত:উপজেলায় আনন্দের বন্যা

এইচ.কে.শরীফ সালেহীনঃঃসিলেট-৪ আসনের ২৭টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত গত বুধবার এ সংবাদ এলাকায়  পৌঁছলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ছাত্র/ছাত্রী মধ্যে মিষ্টি বিতরণ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনের ঝড় বইছে।গোয়াইনঘাট জৈন্তাপুর ও কোম্পানিগন্জ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান  পাড়া-মহল্লা, মোড় ও হাট-বাজারে সংবাদটি দিনভর প্রধান আলোচনায় পরিণত হয়।দীর্ঘদিন পর ২৭টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হওয়ায় সিলেট ৪ আসনে আনন্দের বন্যা বইছে।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি কে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটার্স দেন।

শিক্ষা মানব সমাজের   উন্নয়নের মূল চালিকা শক্তি,যে জাতী যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত,শিক্ষা ছাড়া মানব সমাজের উন্নতি সাধন করা সম্ভব নয়। তাই ধারাবাহিকতার ন্যায় সারা বাংলাদেশে ২ হাজার ৭৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত ঘোষণা করেছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।গতকাল বুধবার (২৩ অক্টোবর) গণভবন থেকে  প্রধানমন্ত্রী এ ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডাক্তার দিপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চোধুরী নওফেল। এমপিওভুক্ত তালিকাকৃত প্রতিষ্ঠানগুলোর মধ্যে সিলেট-৪ আসনের ২৭টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

এর মধ্যে কোম্পানীগঞ্জ উপজেলায় এমপিও ভুক্ত হয়েছে ৪টি বিদ্যালয় ও ১টি কলেজ। বিদ্যালয়গুলো হলো বর্ণি উচ্চবিদ্যালয়, পূর্ণাছগাম উচ্চবিদ্যালয়, তেলিখাল উচ্চবিদ্যালয়,ছনবাড়ি উচ্চবিদ্যালয়। আর কলেজ শাখায় ভাটরাই স্কুল এন্ড কলেজকে এমপিওভুক্ত করা হয়।

গোয়াইনঘাট উপজেলায় এমপিওভুক্ত করা হয়েছে ১০টি বিদ্যালয়, ১টি কলেজ ও ৪টি মাদ্রাসা। বিদ্যালয়গুলো হলো ফারুক আহমদ কুনকিরী উচ্চ বিদ্যালয়, পূর্ব তোয়াকুল উচ্চবিদ্যালয়, গুরকচি উচ্চবিদ্যালয়, কুপার বাজার উচ্চবিদ্যালয়, পরগণা বাজার উচ্চবিদ্যালয়, এডঃ জৈবুন্নাহার সেলিম উচ্চবিদ্যালয়, সোনারহাট উচ্চবিদ্যালয়, বাঘের সড়ক উচ্চবিদ্যালয়, হাজী মদরিছ আলি উচ্চবিদ্যালয়, হাকুরবাজার উচ্চবিদ্যালয়। আর এমপিওভুক্ত কলেজ হচ্ছে- এম সাইফুর রহমান টেকনিক্যাল কলেজ। এবং এমপিওভুক্ত মাদ্রাসাগুলো হচ্ছে- পিয়াইনগুল জামেয়া দাখিল মাদ্রাসা, বারহাল আলিম মাদ্রাসা, আঙ্গারজুর আলিম মাদ্রাসা, পশ্চিম জাফলং আদর্শ দাখিল মাদ্রাসা আহারকান্দি।

আর জৈন্তাপুর উপজেলায় এমপিওভুক্ত হয়েছে ৪টি বিদ্যালয়, ২টি কলেজ ও ১টি মাদ্রাসা। এমপিওভুক্ত বিদ্যালয় গুলো হচ্ছে- খাজার মোকাম উচ্চবিদ্যালয়, বাউরভাগ উচ্চবিদ্যালয়, রমজান রুপজান বাগেরখাল একাডেমী, পূর্বরাজ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়। আর এমপিওভুক্ত কলেজ হচ্ছে – জৈন্তাপুর ডিগ্রি কলেজের ডিগ্রি শাখা, তৈয়ব আলী কৃষিপ্রযুক্তি ইন্সটিটিউট। আর এমপিওভুক্ত মাদ্রাসা হচ্ছে- চারিকাটা দাখিল মাদ্রাসা।

এদিকে শিক্ষাপ্রতিষ্ঠান গুলো এমপিও ভুক্ত হওয়ায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি, শিক্ষা উপ-মন্ত্রী নওফেল, সিলেট-৪ আসনের সাংসদ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি কে ধন্যবাদ ও  কৃতজ্ঞতা জানিয়েছেন বিভিন্ন স্কুল ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।এছাড়াও ফেসবুকসহ সকল যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী সহ এমপি ইমরান আহমদকে ও অভিনন্দনের প্রশংসায় প্রশংসিত করছেন সিলেট-৪ তথা গোয়াইনঘাট জৈন্তাপুর ও কোম্পানিগন্জ উপজেলার সর্বস্তরের জনসাধারণ ।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১