আজ শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:৩২ অপরাহ্


মৌলভীবাজারের বড়লেখায় জেএসসি পরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষা উপকরণ বিতরণ

ফয়সাল মাহমুদ, মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ  মৌলভীবাজারের বড়লেখার নিউ সমনবাগ চা-বাগানের জেএসসি পরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষা উপকরন বিতরণ, শিক্ষামূলক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) বাগানের কলেজ পড়ুয়া ছাত্রসংগঠনের আয়োজনে সকাল ১০টা হতে বিকেল ৩টা পর্যন্ত  সমনবাগ চা-বাগানের দূর্গা মন্দিরের প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রেমলাল রবিদাসের সভাপতিত্বে ও মোহনলাল রবি দাসের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ।

বক্তব্যে প্রধান অতিথি বলেন,বাগানের কলেজ পড়ুয়া ছাত্র সংগঠন একটি ব্যতিক্রমী সামাজিক সংগঠন। কারন সংগঠনের সদস্যরাও বর্তমানে ছাত্র। তারা ছাত্র হয়ে সমাজের পাশাপাশি বিদ্যালয়ের অবহেলিত অসহায় ও অধিকার বঞ্চিত সহ শিক্ষার্থীদের পাশে দাড়িয়েছে। এতে সমাজে ঝড়ে পড়া বহু অসহায় শিক্ষার্থী পড়া লেখা করতে আগ্রহী হবে। সংগঠনটি অপরাধের বিরুদ্ধে সজাগ থেকে কাজ করলে সমাজ তথা এলাকায় সর্বোচ্চ বাহবা অর্জন করতে সক্ষম হবে। সংগঠনটি তাদের উদ্দেশ্য বাস্তবায়ন করতে কাজ করলে আমি সম সময় সহযোগিতার জন্য প্রস্তুত রয়েছি। চেয়ারম্যান আরো বলেন বাগান কর্তৃপক্ষ জায়গা দিলে তিনি বাগানে একটি উচ্চ বিদ্যালয় তৈরি করে দিবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন,দক্ষিণভাগ দঃ ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, ইউপি সদস্য শ্রীমতিলাল ঘাটোয়ার, নিউ সমনবাগ চা-বাগান ব্যবস্থাপক মো. আলী খাঁন, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি শ্রী বাবুল বাউরি, বড়লেখা থানার এসআই পিযুশ দাস, জুড়ী ভ্যালীর সহ-সভাপতি শ্রীমতি বাউরি, নিউ সমনবাগ চা-বাগান সভাপতি শ্রী কন্দ মুন্ডা, মোকাম ডিভিশন সভাপতি শ্রী ফজল তাঁতী, পাথারিয়া চা-বাগানের সভাপতি শ্রী মোহনলাল রিকমুন, সমাজসেবক শ্রী মিঠুয়া রবিদাস ও শ্রী নারায়ন কালোয়ার প্রমূখ।

উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালনা কমিটির সদস্য রবি মুন্ডা, বিসু গোয়ালা,রাজু রবিদাস পাপ্পু, সোয়েল কুরমি তাপস শিল-সহ সুধিজন ও শিক্ষার্থীবৃন্দ।

এসময় সংগঠনের পক্ষ থেকে ১০০জন জেএসসি পরীক্ষার্থীদের মাঝে পরীক্ষা উপকরণ বিতরন করা হয়।

জানা যায়, সামাজিক এই সংগঠনটি সমাজ তথা এলাকার সুবিধা বঞ্চিত নিপীড়িত, নির্যাতিত ও অসহায় লোকজনের সেবার মাধ্যমে পাশে দাড়ানো উদ্দেশ্য নিয়ে প্রতিষ্ঠিত।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১