আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন


খাদিমনগরের ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধে জেলা প্রশাসকের কাছে অভিযোগ দাখিল

নিজস্ব প্রতিবেদকঃ-সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের এয়ারপোর্ট থানাধীন সাহেবের বাজার এলাকার আলীনগর গ্রামে ড্রেজার মেশিন ব্যবহার করে বালু উত্তোলন করে নদীর উভয় পাশের পাড়সহ বাড়ী ঘর ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার থেকে রক্ষা পেতে রোববার (২৭ অক্টোবর) দুপরে সিলেটের জেলা প্রশাসকের বরাবরে ১২৭ জন গ্রামবাসীর (গণ স্বাক্ষরিত) অভিযোগ পত্র দায়ের করেছে এলাকাবাসী। জেলা প্রশাসক কার্যালয় নং- (৪১) তারিখ- ২৭/১০/১৯ ইং।
জেলা প্রশাসক বরাবর অভিযোগ পত্র থেকে জানা যায়, দীর্ঘদিন থেকে চেঙ্গের খাল নদী থেকে বিট বালু উত্তোলন করে আসছে। নদী সংলগ্ন আলীনগর গ্রামের বসতবাড়ীর দুর থেকে বালু উত্তোলন করা জন্য ফরিদ গংদের অনুরোধ জানান এলাকাবাসী। ফরিদ মিয়া গং তাদের কথা না মানিয়া উক্ত গ্রামের কাছাকাছি এলাকা থেকে বালু উত্তোলন অব্যাহত রাখে। বৃষ্টিকালীন সময় থাকায় নদীরপাড় সহ গ্রাম ভাঙ্গনের আংশকায় রয়েছে এলাকাবাসীর অসংখ্য বাড়িঘর। এবং গ্রামবাসীর উপর ফরিদ মিয়া থানায় দায়ের করা মিথ্যা অভিযোগ দায়ের করেছে। এসব থেকে নিরীহ অসহায় মানুষকে রক্ষা করতে জেলা প্রশাসকের প্রতি অনুরোধ জানান।
সূত্র থেকে জানা যায়, মেসার্স নাহিদ এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠান থেকে চলতি বছরে চেঙ্গের খাল নদীর ১১৭ বালু মহালটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে ইজারা গ্রহন করেন।
এ বিষয়ে পিয়াইন ১১৭ বালু মহালের ইজারাদার মো. ফরিদ আহমদ জানান, এই বালু মহালটি আমি সিলেট জেলা প্রশাসকের কার্যালয় থেকে ১ কোটি ১ লক্ষ ৬০ হাজার টাকা দিয়ে বৈধ ভাবে ইজারা নিয়েছি। কতৃপক্ষের কাছ থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অনুমতি ও আমি পেয়েছি। একটি গোষ্ঠী আমার বিরুদ্ধে মিথ্যা ভাবে উঠপড়ে লেগেছে। আমি সরকারি সব নিয়ম কানুন মেনে বালু উত্তোলন করছি।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১