আজ রবিবার, ০৭ মার্চ ২০২১, ০২:২৮ অপরাহ্


কালিহাতীতে এক গ্রাম পুলিশকে শিবির কর্মীদের হুমকি ! থানায় জিডি

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে এক গ্রাম পুলিশকে শিবির কর্মীদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। হুমকির ঘটনাটি ঘটেছে উপজেলার বীরবাসিন্দা ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ড গ্রাম পুলিশ ফজলুল হকের সাথে। এবিষয়ে জীবনের নিরাপত্তা চেয়ে গত ২৩ অক্টোবর কালিহাতী থানায় একটি সাধারন ডায়েরী করেছেন গ্রাম পুলিশ ফজলুল হক। ডায়েরী নং-১১৭৮।

ডায়েরীর বিবরণে জানাযায়, গত ১৯ অক্টোবর সিংনা পশ্চিমপাড়া হায়াত আলীর স্ত্রী তানজিলা ওরফে আন্না(৪৮) রাতে তার বাড়ীতে লোকজন নিয়ে জামায়াত-শিবিরের কার্যক্রম পরিচালনা করে লোকজনদের মাঝে বিভিন্ন জিহাদী বই, লিফলেটসহ আনুসাঙ্গিক পত্রাদি বিতরণ করা কালে একজন গ্রাম পুলিশ হিসেবে ফজলুল হক থানা পুলিশকে বিষয়টি অবহিত করলে পুলিশ ঘটনাস্থল থেকে তানজিলা ওরফে আন্নাকে হাতেনাতে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। থানায় খবর দেওয়ার কারণে ওই গ্রাম পুলিশসহ তার ভাতিজির জামাই মীর ইমরুল হাসান(৩৭)কে উপজেলার দক্ষিণ বেতডোবা গ্রামের মৃত গাজী মিয়ার ছেলে বাদশা(৩৩),সিংনা মিয়াবাড়ী গ্রামের মৃত ইসমাইল হোসেন মিয়ার ছেলে সুজন মিয়া(২৫), সিংনা পূর্বপাড়া গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে সাব্বির হোসেন ফারুক(৩৮) মারপিটসহ ক্ষতি সাধন করার হুমকি প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় গত ২২ অক্টোবর সকালে সুজন ও সাব্বির গ্রাম পুলিশ ফজলুল হক ও মীর ইমরুল হাসানকে সিংনা বাজারের আজিজ মার্কেটের সামনে পূনরায় হুমকি প্রদান করে বলে “জামায়াত শিবির করা কি অপরাধ”? আরো বলে সুযোগমত পাইলে মেরে হাত পা ভেঙ্গে দিবে এবং এলাকা থেকে আর একটি জামায়াত শিবিরের লোক পুলিশ ধরলে গ্রাম ছাড়া করে দিবে। পরবর্তিতে গত ২৩ অক্টোবর বিকেলে মীর ইমরুল হাসান গ্রাম পুলিশের বাড়ী হইতে কালিহাতী আসার পথে কালিহাতী কলেজ মোড়ে পৌছালে উল্লেখিত বিষয়ে স্বাক্ষী দিলে তাদেরকে খুন জখমসহ যে কোন ক্ষতি করবে এবং কালিহাতী আসতে দিবে না বলে হুমকি প্রদান করে বাদশা।

হুমকির বিষয়ে ওই গ্রাম পুলিশ ফজলুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার আম্মা-আব্বা আমাকে ফোন দিয়ে বলে তুই বাড়ীতে আসিস না ওরা রাস্তায় লাঠি সোটা নিয়ে বসে থাকে। তাদের ভয়ে আমি গ্রাম ছাড়া।

এব্যাপারে কালিহাতী থানার অফিসার ইনচার্জ হাসান আল মামুন জানান, জিডিটি কোর্টে প্রেরণ করা হয়েছে। তদন্তের দায়িত্বে রয়েছেন এসআই আশরাফ। কোর্টের অনুমতি পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১