আজ মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৫৫ অপরাহ্


উৎসবমুখর পরিবেশে বড়লেখায় নজরুল ইসলাম প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

ফয়সাল মাহমুুদ, মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ মেধার লড়াইয়ে অংশ নিতে পরীক্ষা দিয়েছে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ৫৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একঝাঁক কোমলমতি শিক্ষার্থী।

সরকারের পাশাপাশি বেসরকারিভাবে এই আয়োজনের প্রসংশা  করে শিক্ষাবিদরা বলছেন 
কাঠালতলী শিক্ষা ও সেবা সংঘের উদ্যোগে নজরুল ইসলাম প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষার মধ্যে দিয়ে আগামী দিনে পাবলিক পরীক্ষায় শিক্ষার্থীদের ভয়-ভীতি কেটে যাবে।

শুক্রবার (১নভেম্বর) সকাল দশটা থেকে বিকাল চারটা পর্যন্ত দুটি শিফটে কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই পরীক্ষা চলে।

পরীক্ষায় উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ১৭৬ জন শিক্ষার্থী অংশ নেয়। 
পরীক্ষা কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন প্রধান শিক্ষক একেএম আতাউর রহমান ও হল সুপারের দায়িত্ব পালন করেন প্রধান শিক্ষক আব্দুল আলিম এবং পরীক্ষা নিয়ন্ত্রক ছিলেন শিক্ষক এমরান হোসেন মামুন।

পরীক্ষা চলকালে কেন্দ্র পরিদর্শন করেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কামান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, জেলা পরিষদ সদস্য শহিদুল আলম শিমুল, স্কুল পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সাইফুর রাজা দুলু, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি বদর উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন, শিক্ষক বদরুল হোসেন, শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সেলিম আহমদ, ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও কলাজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ছয়ফুল হক প্রমুখ।

জানা যায়,
পরীক্ষার এই ফল আগামী দুই মাসের মধ্যে বৃত্তি সহকারে শিক্ষার্থীদের দেওয়া হবে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০