আজ মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:৩৮ অপরাহ্


আজ জাপান আ’লীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. জসীম উদ্দিনের জন্মদিন

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: আজ জাপান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. মো: জসীম উদ্দিনের ৫৪ তম জন্মদিন। তিনি ১৯৬৫ সালের ১৫ই নবেম্বর কচুয়া উপজেলার ২নং পাথৈর ইউনিয়নের মালিগাঁও গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৭৫ সালে উপজেলার মধুপুর প্রাইমারি স্কুল থেকে সমাপনী পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৭৬ সালে চশই হাই স্কুলে ভর্তি হন। এরপর পাথৈর ইউনিয়নের বারৈয়ারা স্কুলে ভর্তি হন। ১৯৭৮ সালে তিনি বারৈয়ারা স্কুল থেকে ৮ম শ্রেণি পাস করে ১৯৭৯ সালে মতলব উপজেলার কাচিয়ারা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। ১৯৮১ সালে কাচিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে লেটার মার্ক নিয়ে কুমিল্লা বোর্ড থেকে ১ম বিভাগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। সেখান থেকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে ভর্তি হন। ১৯৮৩ সালে তিনি ১ম বিভাগে কুমিল্লা বোর্ড থেকে উত্তীর্ণ হন। পরে তিনি শহীদ সামছুল হক সিভিল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি হন।

১৯৮৬ সালে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড ঢাকার অধীনে পরীক্ষায় ১ম বিভাগে উত্তীর্ণ হন। ১৯৮৭ সালে উচ্চতর পড়াশুনার জন্য তিনি টোকিও জাপানের একটি ইউনিভার্সিটিতে ভর্তি হন। ১৯৯১ সালে তিনি জাপান ইউনিভার্সিটিতে পড়াশুনা শেষ করেন। পড়াশোনা শেষে সেখানে কর্মজীবনের পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন।
ইঞ্জি. জসীম উদ্দিনের জন্মদিন উপলক্ষে সংবাদ প্রতিদিনের পক্ষ থেকে শুভেচ্ছা।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০