আজ শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:৫৩ অপরাহ্


দক্ষিণ সুনামগঞ্জে সেতু নির্মাণের রড চুরি করে ধরা খেলেন ইউপি সদস্য

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়ন পরিষদের ফরিদুল ইসলাম কুটি নামে এক ইউপি সদস্য সেতু নির্মাণে রাখা বিপুল পরিমাণ রড চুরি করে ওই ইউপি সদস্য ও তার অপর এক সহযোগী বর্তমানে শ্রীঘরে রয়েছেন।
পুলিশ ও স্থানীয়রা জানান, অতীতে ফরিদুল ইসলাম কুটি এলাকার চিহ্নিত চোর ছিলেন। তার কারণে অতিষ্ট হয়ে পড়েছিল এলাকাবাসী। চুরি থেকে স্বাভাবিক জীবনে ফিরবেন ওয়াদা করে মো. ফরিদুল ইসলাম কুটি দক্ষিণ সুনামগঞ্জের দরগাপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে নির্বাচিত হন। ‘চোরা শুনে না ধর্মের কাহিনী, এ প্রবাদবাক্যটি যে সত্যি তার প্রমাণ দিয়েছেন জনপ্রতিনিধি, হওয়ার পরও অতীতের চুরির অভ্যাস যায়নি তার।
সম্প্রতি পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি সড়কে সেতু নির্মাণ কাজে রাখা এক ঠিকাধারী প্রতিষ্ঠানের রাখা বিপুল পরিমাণে রড ফরিদুল ইসলাম কুটি ও তার কয়েকজন সহযোগী কয়েক ধাপে চুরি করে নিয়ে যান।
এ ঘটনায় ঠিকাধারী প্রতিষ্ঠান দক্ষিন সুনামগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করলে পুলিশ গত বৃহস্পতিবার রাতে জগন্নাথপুর এলাকা থেকে মো. ফরিদুল ইসলাম কুটি ও তার সহযোগী সিএনজি চালক দেলোয়ার হোসেনকে ২শ কেজি রডসহ আটক করেন।
এরপর শনিবার আরো ৩শ কেজি রড উদ্ধার করা হয়।

রোববার আবারও ইউপি সদস্যের বাড়ির আশপাশের ডোবা থেকে ৩টন রড উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ঠিকাধারী প্রতিষ্ঠানের প্রতিনিধি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।
দক্ষিন সুনামগঞ্জের দারগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির উদ্দিন বলেন, কথায় আছে না চোরে শুনে না ধর্মের কাহিনি! ওই ইউপি সদস্য আসলে প্রবাদের কথাটি সত্যি তাই প্রমাণ করেছেন, ওই ইউপি সদস্য চুরির দায়ে জেল হাজতে থাকাটা আমাদের পরিষদের জন্য এবং ওই ওয়ার্ডের সম্মানিত ভোটারদের জন্য লজ্জার।
তিনি বলেন, অতীতেও তার বিরুদ্ধে বহু চুরির অভিযোগ ছিল। তাকে ভালো পথে আনতে মানুষ ভোট দিয়ে ইউপি সদস্য নির্বাচিত করেছিল কিন্তু তার চরিত্র সংশোধন করতে পারেনি।
দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই জয়নাল আবেদীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিপুল পরিমাণ চুরি হওয়া ইউপি সদস্য রডসহ ফরিদুল ইসলাম কুটি হাতেনাতে আটক করা হয়।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০