আজ মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৪:১৯ অপরাহ্


কচুয়ার বারৈয়ারা-মধুপুর সড়ক যেন মরন ফাঁদ ॥ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের কচুয়ার বারৈয়ারা-আটমোর ও মধুপুর সড়কের বেহাল দশায় পরিনত হয়েছে। টানা ৮ বছর রাস্তাটি সংস্কার না হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। যে কোন সময় প্রাণহানীসহ বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছে স্থানীয় লোকজন।
সরেজমিনে স্থানীয়রা জানান, কচুয়া উপজেলার উত্তর-পশ্চিম এলাকার প্রায় ২০ গ্রামের লোকজন প্রতিনিয়ত একমাত্র এ রাস্তা দিয়ে চলাচলে করে থাকে। বিশেষ করে রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বর্তমানে স্থানে স্থানে ভেঙ্গে ও পাকা উঠে গিয়ে বড় বড় গর্তে সৃষ্টি হয়েছে। রিকশা কিংবা সিএনজিতে চলাচল দূরের কথা পায়ে হেটে চলা, বিভিন্ন দূর দুরান্তগামী ও স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা মারাত্মক সমস্যার মধ্যে দিয়ে রাস্তায় চলাচল করছে।
একালাবাসী জানান, প্রায় ৮ বছর আগে রাস্তাটি সংস্কার করা হয়। সংস্কারের কয়েক যেতে না যেতেই রাস্তাটি চলাচলে অনোপযুগী হয়ে পড়েছে।
এ ব্যাপারে আটোমোড় গ্রামের বাসিন্দা, ঢাকার পল্টন মোড়ের ব্যবসায়ী মো. আলী হোসেন সিকদার জানান, রাস্তার কারনে বাড়ী যাওয়ার ইচ্ছা থাকলেও যেতে পারিনা। রাস্তাটি দ্রুত মেরামত করতে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষন করছি।
সাবেক ইউপি চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম মিয়াজী বলেন, রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় মেরামতের দাবি এখন এলাকাবাসীর সময়ের দাবিতে পরিণত হয়েছে।
এ ব্যাপারে কচুয়া উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন বলেন, রাস্তাটি সংস্কারের জন্য আমরা প্রস্তাবনা পাঠিয়েছি। তা বাস্তবায়ন প্রক্রিয়াধীন রয়েছে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১