আজ সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:২২ পূর্বাহ্ন


উৎসবমূখর পরিবেশে কচুয়ার মেঘদাইর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরন

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: কচুয়ার মেঘদাইর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমূখর পরিবেশে ছাত্রছাত্রীদের মাঝে বিনা মূল্যে বই বিতরন করা হয়েছে।
বুধবার বিদ্যালয়ে ব্যাপক উৎসাহ আর উদ্দিপনার মধ্য দিয়ে বছরের শুরুতেই শিক্ষার্থীদের মাঝে এ নতুন বই বিতরণ করা হয়। বছরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। ক্ষুদে শিক্ষার্থীরা আনন্দ-উল্লাসে বই উৎসব করছে।
বই বিতরন অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনিল চন্দ্র বাইনের সভাপতিত্বে সহকারি শিক্ষক পিযুষ কুমার দেবের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সহকারী শিক্ষা অফিসার সুভাষ চন্দ্র সরকার।
তিনি বলেন, “শিক্ষাই জাতীর মেরুদন্ড” জাতীর মেরুদন্ড আরো শক্ত ও মজবুত করতে শিক্ষার বিকল্প নেই। নানা প্রতিকূলতার মধ্যে শুরু হওয়া বই উৎসবকে আজ আমরা এখন ঐতিহ্যে পরিণত করেছি। এ উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা জ্ঞানে-গুণে উজ্জ্বল প্রজন্ম হিসেবে গড়ে উঠবে। নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি করে বলেন, জননেত্রী শেখ হাসিনার বিনামূল্যে দেওয়া নতুন বইয়ের সদ্ব্যবহার করে নিজেদেরকে সু-শিক্ষাই শিক্ষিত হওয়ার মাধ্যমে দেশকে ডিজিটাল সোনার বাংলা গড়তে সহায়তা করবে।
আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক মাও: একেএম রুহুল আমিন রুশদী, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবুল, সাবেক মেম্বার গিয়াস উদ্দিন মোল্লা প্রমুখ।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১