আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:২৬ অপরাহ্


কচুয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উৎসব মুখর পরিবেশে বই বিতরন

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি:
সারা দেশের ন্যায় চাঁদপুরের কচুয়ায় জাতীয় বই বিতরণ উৎসব উপলক্ষে উৎসবমূখর পরিবেশে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার দীপায়ণ দাস শুভ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে বই তুলে দেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের আমলে বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা বই পেয়েছে। যা অন্য কোনো সরকারের আমলে সম্ভব হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টার কারনে তা সম্ভব হয়েছে। শিক্ষার্থীদের বইয়ের সাথে বন্ধুত্ব করে সুশিক্ষা গ্রহনের মাধ্যমে দেশ ও জাতির সেবায় এগিয়ে যেতে হবে। তাহলে এ সরকারের সাফল্য স্বার্থক হবে।
উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহম্মদ আহসানুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির,প্যানেল চেয়ারম্যান সুলতানা খানম,পৌর মেয়র নাজমুল আলম স্বপন প্রমুখ। এসময় উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহজালাল প্রধান,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল,বাজার পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন বাটাসহ বিদ্যালয়ের শিক্ষক,অভিভাবক ও এলাকার গন্যমমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কচুয়ার পালাখাল উচ্চ বিদ্যালয়:
সারা দেশের ন্যায় চাঁদপুরের কচুয়ায় জাতীয় বই বিতরণ উৎসব ও মুজিববর্ষ উপলক্ষে উৎসবমূখর পরিবেশে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সকালে কচুয়ার পালাখাল উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে নবম শ্রেনীর পর্যন্ত শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদ উল্যাহ পাটওয়ারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বই তুলে দেন ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো: ইমাম হোসেন সোহাগ।এসময় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মিজানুর রহমান,অভিভাবক সদস্য ইয়ার আহমেদ মজুমদারসহ,শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মাঝিগাছা এমএম উচ্চ বিদ্যালয় :
জাতীয় বই বিতরণ উৎসব ও মুজিববর্ষ উপলক্ষে উৎসবমূখর পরিবেশে কচুয়া উপজেলাধীন ঐতিহ্যবাহী মাঝিগাছা এম.এম উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে নবম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মামুনুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে বই তুলে দেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি রাজীব আহমেদ রাজু। এসময় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কাঞ্চন চন্দ্র বণিক,ম্যানেজিং কমিটির কোঅফ সদস্য মহসিন পাটওয়ারী,সদস্য মফিজুুল ইসলাম প্রধান, মোজাম্মেল হক,হেলাল মিয়াসহ শিক্ষক,অভিভাবক,শিক্ষার্থী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পালাখাল ছালেহিয়া আলিম মাদ্রাসা:
জাতীয় বই বিতরণ উৎসব ও মুজিববর্ষ উপলক্ষে উৎসবমূখর পরিবেশে কচুয়া উপজেলাধীন ঐতিহ্যবাহী পালাখাল ছালেহিয়া আলিম মাদ্রাসার ৬ষ্ঠ থেকে নবম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে।
মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আব্দুর রাজ্জাক আনোয়ারীর সভাপতিত্বে ও প্রভাষক মোহাম্মদ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, কচুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক যুগান্তরের কচুয়া প্রতিনিধি জিসান আহমেদ নান্নু,সহকারী অধ্যাপক আব্দুল কুদ্দুস,সিনিয়র শিক্ষক জাহিদুল ইসলাম,সহকারী শিক্ষক আবু ইউসুফ।এসময় মাদ্রাসার শিক্ষক,অভিভাবক,শিক্ষার্থী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পালাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়:
জাতীয় বই বিতরণ উৎসব ও মুজিববর্ষ উপলক্ষে উৎসবমূখর পরিবেশে কচুয়া উপজেলাধীন ঐতিহ্যবাহী পালাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নজরুল ইসলামে সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে বই তুলে দেন ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ। এসময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরীফুল ইসলাম,পালাখাল উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য ডা: স্বাধীন চন্দ্র,অভিভাবক সদস্য ইয়ার আহমেদ মজুমদারসহ শিক্ষক,অভিভাবক,শিক্ষার্থী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চাংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় :
জাতীয় বই বিতরণ উৎসব ও মুজিববর্ষ উপলক্ষে উৎসবমূখর পরিবেশে কচুয়া উপজেলাধীন ১০৯নং চাংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে।
বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো: মিজানুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন,বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাকী রানী। বক্তব্য রাখেন,প্রাক্তন প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম,বিদ্যালয়ের সহ-সভাপতি খলিলুর রহমান মেম্বার, কচুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক যুগান্তরের কচুয়া প্রতিনিধি জিসান আহমেদ নান্নু,সদস্য মাসুদ ভূঁইয়া,হারুনুর রশিদ। এসময় বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা উম্মে কুলছুম, নাছরিন আক্তারসহ অভিভাবক,শিক্ষার্থী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিশ্চিন্তপুর ডিএস কামিল মাদ্রাসা:
‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে বছরের প্রথম দিনে সারাদেশের মতো উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে কচুয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আনুষ্ঠানিক ভাবে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে। গতকাল বুধবার উপজেলার নিশ্চিন্তপুর ডিএস কামিল মাদ্রাসায় নতুন বই প্রথম শ্রেনী থেকে নবম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে তুলে দেওয়া হয় ।
বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, মাদ্রাসার অধ্যক্ষ এএসএম ফখরুদ্দিন। এসময় মাদ্রাসার উপধ্যক্ষ মাও. মিজানুর রহমান, ইংরাজী প্রভাষক শাহাদাত হোসাইন, আরবী শিক্ষক মাও নরুজ্জামান, মো. রফিকুল ইসলামসহ মাদ্রাসাার শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র-ছাত্রী’রা উপস্থিত ছিলেন ।

রঘুনাথপুর উচ্চ বিদ্যালয়
সারা দেশের ন্যায় এবারে মতো কচুয়া উপজেলার রঘুনাথপুর উচ্চ বিদ্যালয়ে প্রথম শ্রেণী থেকে নবম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।
বুধবার দুপুরে প্রধান অতিথি হিসেবে হাজীগঞ্জ উপজেলার কালোঁচর ইউপি চেয়ারম্যান মো. মানিক মিয়া বই বিতরনী কার্যক্রম উদ্বোধন করেন। এসময় জেলা পরিষদের সদস্য মো. বিল্লাল হোসেন মজুমদার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন মোহন সরকারসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র-ছাত্রী’রা উপস্থিত ছিলেন ।

চৌহমুনী দাখিল মাদ্রাসা
‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে বছরের প্রথম দিনে সারাদেশের মতো উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী চৌহমুনী ডিএস দাখিল মাদ্রাসায় আনুষ্ঠানিক ভাবে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে নতুন বই করা হয়েছে। বুধবার সকালে মাদ্রাসার অধ্যক্ষ মাও মফিজুর রহমান বই বিতরন কার্যক্রম উদ্বোধন করেন।
এসময় মাদ্রাসার শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র-ছাত্রী’রা উপস্থিত ছিলেন ।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১