আজ মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন


ভোটের কারণে পেছাল এসএসসি পরীক্ষা

২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার সময় পেছানো হয়েছে। পূর্বনির্ধারিত ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি শুরু হবে এ পরীক্ষা।

শনিবার (১৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এদিন সরস্বতী পূজা থাকায় বিভিন্ন মহলের পক্ষে নির্বাচনের দিন পরিবর্তনের দাবি ওঠে।

তিনি বলেন, নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে যে, এসএসসি পরীক্ষার কারণে নির্বাচনের সময় পেছানো সম্ভব হচ্ছে না। বিষয়টি বিবেচনায় নিয়ে আগামী ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি এসএসসি ও সমমান পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

পরীক্ষা পেছানোর বিষয়ে শনিবার রাতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে এসএসসি ও সমমান পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। এ পরীক্ষা ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। রোববার (১৯ জানুয়ারি) শিক্ষা বোর্ডগুলো থেকে নতুন রুটিন প্রকাশ করা হবে।

তিনি বলেন, পুরো পরীক্ষার সময়ও রুটিন নতুন করে রিশিডিউল করা হবে। পর্যায়ক্রমে সকল পরীক্ষা পেছানো হবে। আগের নির্ধারিত সময়ের চেয়ে সকল পরীক্ষা দুই দিন পেছনে হবে বলেও তিনি জানান।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১