আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন


কচুয়ায় কোয়া চাঁদপুর ইসলামিয়া মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠিত

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী কোয়াচাঁদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে মাদ্রাসার মাঠে বিদায় উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

মাদ্রাসার সুপার মাওলানা ইয়াকুব আলীর সভাপতিত্বে ও প্রধান অতিথির বক্তব্য রাখেন, মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভাপতি ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী মো.জামাল হোসেন। তিনি তার বক্তব্য বলেন, মাদ্রাসা শিক্ষার্থীদেরকে কোরআন-হাদিসের ধারক ও বাহক হতে হবে। ইলম ও আলম হাসিলের মাধ্যমে তাক্বওয়া অর্জন করতে হবে। পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করে মাদ্রাসার ঐতিহ্য ধরে রাখতে হবে।
তিনি আরো বলেন, শিক্ষা ছাড়া পৃথিবী অচল। যে জাতী যত শিক্ষিত সে জাতী তত উন্নত। শিক্ষার্থীদেরকেই মাদ্রাসা শিক্ষার মান ধরে রাখতে হবে এবং আত্ম শক্তিতে বলিয়ান হতে হবে। কোয়াচাঁদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা হলো ঐতিহ্যবাহী মাদ্রাসা এই মাদ্রাসার প্রতিষ্ঠাতা করছেন, বীরমুক্তি যুদ্ধা মরহুম আমিনুল হক।
মাদ্রাসা পূর্ব ভালো ফলাফল ধারাবাহিকতা ধরে রেখে আরো এগিয়ে যেতে হবে ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাদ্রাসার প্রতিষ্ঠাতার বীরমুক্তি যুদ্ধা মরহুম আমিনুল হকের বড় ছেলে ও মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মোঃ সুজন মিয়া, পৌর ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ আবুল বাসার বাচ্ছু, সাধারণ সম্পাদক মো. মুক্তার হোসেন, কোয়া চাঁদপুর বড়বাড়ী জামে মসজিদের ইমাম মাওলানা শাহ এমরান মিয়া, কোয়া চাঁদপুর পশ্চিম পাড়া হাজী বাড়ির জামে মসজিদের ইমাম মাওলানা সুলতান মিয়া, কোয়া খান বাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা নজরুল ইসলাম প্রমুখ।
এসময় মাদ্রাসার শিক্ষক, শিক্ষিকা ও স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দোয়া ও মিলাদ মাহফিল ও আলোচনা সভার শেষে ২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের সফলতা কামনা করে মোনাজাত পরিচালনা করেন, মাওলানা শাহ এমরান মিয়া।

এদিকে ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যায়ে নতুন ভবনের সকল পক্রিয়া শেষ হওয়ায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র প্রতি কৃতজ্ঞতা জানান এবং সু-স্বাস্থ্য ও দীর্ঘায় কামনা করেন। মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভাপতি ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো.জামাল হোসেন।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১