আজ শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:৪৩ অপরাহ্


‘ঈসা খাঁ’ লুকে ডিএ তায়েব, শুটিং শুরু ১০ ফেব্রুয়ারি

বিনোদন প্রতিনিধি: ইতিহাসভিত্তিক নতুন চলচ্চিত্র ‘ঈসা খাঁ’। নির্মাণ করেছেন পরিচালক ডায়েল রহমান। সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করছেন অভিনেতা ডিএ তায়েব এবং চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। ইতোমধ্যেই ছবির প্রি-প্রোডাকশনের কাজ সম্পন্ন হয়েছে। এবার আসছে ফার্স্ট লুক। ‘ঈসা খাঁ’ লুকে ডিএ তায়েব হাজির হচ্ছেন। শুক্রবার এই ফটোশুট করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই।

ডায়েল রহমান বলেন, ‘ডিএ তায়েবকে নিয়ে আজকে আমরা ‘ঈসা খাঁ’ চলচ্চিত্রের ফার্স্ট লুকের ফটোশুট করেছি। ’

সিনেমাটির শুটিং শুরু করা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘‘ঈসা খাঁ’ সিনেমার ফার্স্ট লটের শুটিং শুরু হবে আগামী ১০ ফেব্রুয়ারি। গাজীপুরের কালিয়াকৈর জমিদার বাড়িতে শুটিং করবো। সেখানে হবে ঈসা খাঁ’র প্রাসাদের অংশের দৃশ্যধারণ। এ লটে পাঁচ থেকে ছয় দিন শুটিং হবে।’

‘ঈসা খাঁ’ প্রসঙ্গে পরিচালক জানান, মুঘল শাসন আমলের সরাইলের জমিদার, ভাটি অঞ্চলের শাসক ও বারো ভূঁইয়া তথা প্রভাবশালী বারোজন জমিদারদের প্রধান ছিলেন ঈসা খাঁ (ঈসা খান)। তিনি বাংলায় স্বাধীনভাবে জমিদারী স্থাপন করেন। এরপর তৎকালীন মুঘল সম্রাট আকবরকে খাজনা বা কর দিতে অস্বীকৃতি জানান। পরবর্তীতে সেটা নিয়ে একের পর এক সংঘর্ষ বাঁধে। সেই ঐতিহাসিক ঘটনা প্রবাহ নিয়ে নির্মিত হচ্ছে ‘ঈসা খাঁ’।

এসজি প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘ঈসা খাঁ’ চলচ্চিত্রে তায়েব-ববি ছাড়াও অমিত হাসান, রেবেকাসহ আরও অনেকই অভিনয় করছেন।

এর আগেও পরিচালক ডায়েল রহমান ইতিহাসভিত্তিক চলচ্চিত্র ও টেলিভিশন ফিকশন নির্মাণ করেছেন। এর মধ্যে চলচ্চিত্র ‘ফরায়েজী আন্দোলন ১৮৪২’, টেলিভিশন ধারাবাহিক ‘রাজা গৌড় গোবিন্দ’, ‘বাংলার বারো ভূইয়া’, টেলিফ্লিম ‘যোধা আকবর’, ‘দেবদাস’, ‘রজকিনী-চন্ডীদাস’, ‘ক্ষুদিরামের ফাঁসি’ অন্যতম।

গত ডিসেম্বরের ২০ তারিখ ডায়েল রহমানের ইতিহাসভিত্তিক সিনেমা ‘ফরায়েজী আন্দোলন ১৮৪২’ মুক্তি পায়। সিনেমাটি এখনও দেশে বিভিন্ন প্রেক্ষাগৃহে চলছে। পরিচালকের প্রথম ছবি ‘হৈমন্তী’ । ‘ঈসা খাঁ’ নির্মাতার তৃতীয় সিনেমা।

ডিএ তায়েব অভিনীত ‘সোনা বন্ধু’ ও ‘অন্ধকার জগত’ নামে দু’টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। উপস্থাপক, অভিনেতা ও পরিচালক শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘আমার মা’ সিনেমার কাজ চলছে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯