আজ রবিবার, ০৭ মার্চ ২০২১, ০২:৪৮ অপরাহ্


কচুয়ার মেঘদাইর সপ্রাবিতে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

সাইফুল ইসলাম সুমন:
চাঁদপুরের কচুয়া উপজেলার মেঘদাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এ স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়।

শিশুদের মধ্যে গণতান্ত্রিক ম‚ল্যবোধ সৃষ্টির লক্ষে নির্বাচনকে কেন্দ্র করে ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। প্রতিদ্বন্ধী প্রার্থীরা বিদ্যালয় আঙ্গিনায় সাদা-কালো ও কালার পোস্টার সাঁটিয়েছেন। তাছাড়া অভিভাবকরাও বিদ্যালয় আঙ্গিনায় নিজ নিজ প্রার্থীদের পক্ষে অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে ভোট দেয়ার বিষয়ে কথা বলছেন।

বিদ্যালয় স‚ত্রে জানা যায়, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিদ্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা এ নির্বাচনে ভোট প্রদান করছে।

নির্বাচন অবাদ ও নিরপেক্ষ করার লক্ষে শিক্ষার্থীদের মধ্যে থেকেই প্রিজাইডিং, পোলিং কর্মকর্তা এবং নিরাপত্তার কাজে পুলিশ ও আনসার সদস্য নিয়োগ করা হয়েছে।

তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণি থেকে সাতজন প্রার্থী জয়ী হবে। তারা স্বাস্থ্য, বন ও পরিবেশ বিষয়ক, পরিষ্কার-পরিচ্ছন্নতা, আপ্যায়ণসহ সাতটি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবে ।

স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে ১৩১ ভোট পেয়ে তৃতীয় শ্রেণির ঐশী রাণী ১ম স্থান অধিকার করেছেন, ১৩০ ভোট পেয়ে ২য় স্থান অধিকার করেন পঞ্চম শ্রেণীর জিএম শেখ সাদী, ১২৭ ভোট পেয়ে ৩য় স্থান অধিকার করেন চতুর্থ শ্রেণীর সাজ্জাদুল হাসান সিয়াম, ৮৩ ভোট পেয়ে ৪র্থ স্থান অধিকার করেন চতুর্থ শ্রেণীর আব্দুল্লাহ আল মাহী, ৬৫ ভোট পেয়ে ৫ম স্থান অধিকার করেন পঞ্চম শ্রেণীর সীমা আক্তার, ৬০ ভোট পেয়ে ৬ষ্ঠ স্থান অধিকার করেন তৃতীয় শ্রেণীর নাফিজা তাছমিম, ২৮ ভোট পেয়ে ৭ম স্থান অধিকার করেন তৃতীয় শ্রেণীর নাজমুল হক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনিল চন্দ্র বাইন বলেন, এ বছর নির্বাচনে শিক্ষার্থী ছাড়াও অভিভাবকদের মধ্যে অনেক বেশি উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। শিশুদের মধ্যে গণতান্ত্রিক ম‚ল্যবোধ গড়ে তোলার জন্যই এই নির্বাচনের আয়োজন করা হয়েছে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯