আজ বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন


কচুয়ায় বসছে ৪২ টি গরুর হাট, শিক্ষা প্রতিষ্ঠানে গরুর হাট বসায় নিষেধাজ্ঞা

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধিঃ
মহামারী করোনায় অনেকটাই চিন্তিত গরু খামারী ও ক্রেতারা। যেকোনো সময়ের চেয়ে বিধি নিষেধ থাকায় আনন্দ উৎসব করে পালন করা যাবে না এবারের পবিত্র কোরবানি ঈদ। যদিও ইতিমধ্যে ঈদ গাঁ ময়দানে নয় মসজিদে ঈদের জামাত আদায়ে সরকারি ভাবে নির্দেশনা রয়েছে। এছাড়াও স্বাস্থ্য বিধি মেনে গণজমায়েত না করে কোরবানি হাটে কেনা বেচা এবং স্কুল মাঠ ও মহাসড়কের পাশে কোরবানি হাট না বসানোর নিদের্শনা দেয়া হয়েছে।
স্থানীয় সরকার উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে চাঁদপুর জেলা প্রশাসক কর্তৃক কচুয়ায় অনুমোদনইকৃত কোরবানি হাট বসার বাজার গুলো হচ্ছে- বায়েক বাজার, সাচার বাজার, রাগদৈল বাজার, মধুপুর বাজার, বিতারা বাজার, মাঝিগাছা বাজার, বাইছারা বাজার,খলাগাঁও বাজার,পালাখাল বাজার,এনায়েতপুর বাজার,বক্সগঞ্জ বাজার,আলিয়ারা বাজার,ফতেপুর বাজার,তুলপাই বাজার,নন্দনপুর বাজার,উজানী বাজার ,খিড্ডা বাজার,সিংআড্ডা বাজার,আ: রব মোল্লা সুপার মার্কেট,তেতৈয়া আদর্শ মোল্লা মার্কেট,উত্তর নোয়াগাঁও বায়তুন নুর জামে মসজিদ,খিড্ডা দারবচর মসজিদ সংলগ্ন মাঠ,সিংআড্ডা দারচর মসজিদ সংলগ্ন বালুর মাঠ, হোসেনপুর বাজার, চৌমুহনী বাজার, কাদলা বাজার, রঘুনাথপুর বাজার, দরবেশগঞ্জ বাজার, দেবীপুর বাজার, গুলবাহার বাজার,নলুয়া বাজার,আকানিয়া বাজার,ডুমুরিয়া বাজার,শ্রীরামপুর বাজার,মিয়ারবাজার,জগতপুর বাজার ও মাসনিগাছা বাজার।
এদিকে গত কয়েক বছর ধরে কচুয়া বিভিন্ন স্থানে প্রভাব খাটিয়ে স্কুল কলেজ মাঠ রাস্তা সংলগ্ন স্থানে এবং অনুমোদন না থাকা সত্তে¡ ও অবৈধ ভাবে বাজার বসিয়ে কোরবানি গরু বিক্রি বন্ধের পায়ঁতারার দাবি জানিয়েছেন সচেতন এলাকাবাসী।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১