আজ মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:১৫ অপরাহ্


কচুয়ায় বিএনডি ফোরামের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান

‘দেশের বায়ু দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাটি’ এই স্লোগানে চাঁদপুরের কচুয়ায় ফলজ ও বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বাচাঁইয়া-নয়াকান্দি বিএনডি ফোরামের আয়োজনে ওই বিদ্যালয়ের ১শ ৫০জন শিক্ষার্থীদের ফলজ বৃক্ষ প্রধান অতিথি হিসেবে বিতরণ করেন, পালাখাল মডেল ইউপি চেয়ারম্যান মো: ইমাম হোসেন সোহাগ।
বিএনডি ফোরামের সভাপতি ও প্রভাষক মাখন চন্দ্র সরকারের সভাপতিত্বে ও বিএনডি ফোরামের সহ-সভাপতি বিমল সরকারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, পালাখাল মডেল ইউপি চেয়ারম্যান মো: ইমাম হোসেন সোহাগ। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে প্রত্যেকে অন্তত ৩টি করে গাছ লাগান। দেশী ফল খান সুস্থ থাকুন। তিনি আরো বলেন, বিএনডি ফোরাম স্কুলের উন্নয়ন বিষয়ে আমার সহযোগিতা অব্যাহত থাকবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ড. মনসুর উদ্দীন মহিলা কলেজের আইসিটি প্রভাষক সম্পদ দেবনাথ,মেগদাইর সপ্রাবি‘র প্রধান শিক্ষক সুনীল বাইন,কচুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক জিসান আহমেদ নান্নু। বক্তব্য রাখেন,বিএনডি ফোরামের সাবেক সাধারন সম্পাদক ও উদ্যোক্তা ইঞ্জি. জীবন কানাই সরকার,বর্তমান সাধারন সম্পাদক সুখেন সরকার ও বিএনডি ফোরামের প্রধান শিক্ষক খোকন সরকার,দপ্তর সম্পাদক বিকাশ প্রমুখ। এসময় দোয়াটি –তিলকিয়াভিটি যুব উন্নয়ন সংগঠনের সভাপতি নারায়ণ সরকার সহ বিএনডি ফোরামের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয়। আলোচনা শেষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও গাছের চারা বিতরণ করা হয়।

কচুয়া: কচুয়ার বাচাঁইয়া বিএনডি ফোরাম বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে ফলজ গাছের ছাড়া বিতরণ করেছেন অতিথিবৃন্দ।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১