আজ মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:১২ অপরাহ্


কচুয়ার মেঘদাইর মাদ্রাসা সড়কটি পাকাকরণ না করায় চরম দূর্ভোগে এলাকাবাসী

সাইফুল ইসলাম সুমন, কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া উপজেলার মেঘদাইর মাদ্রাসা সড়কটি পাকাকরণ না করায় সড়কে কাদা জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের মেঘদাইর মজুমদার বাড়ি থেকে সুন্দরী খাল পাড় পর্যন্ত চরম ভোগান্তির শিকার হচ্ছে এ সড়কে চলাচলকারী জনসাধারণ। সড়কটি পাকা না হওয়ায় কাঁচা রাস্তায় বছরের পর বছর দূর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের।
সরেজমিন দেখা যায়, উপজেলার মেঘদাইর মজুমদার বাড়ী থেকে সুন্দরী খাল পাড় পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার কাঁচা রাস্তাটি টানা বৃষ্টিতে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।
জনগুরুত্বপূর্ণ এই সড়কটির অসংখ্য খানাখন্দে বৃষ্টির পানি জমে চরম দূর্ভোগে পড়তে হয় পথচারীদের। এরপরও সড়ক দিয়ে অতি কষ্টে চলাচল করে মেঘদাইর তাহেরীয়া ফাজিল মাদ্রাসা, মেঘদাইর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।
স্থানীয়রা জানায়, রিক্সা, সিএনজি ও মোটরসাইকেলসহ বিভিন্ন যান চলাচল করে এ সড়ক ধরেই। চলাচল করে হাজার হাজার জনসাধারণ। চরম ভোগান্তিতে পড়েছে স্কুল ও মাদ্রাসা শিক্ষার্থী ও শিক্ষকদের।
স্থানীয় অধিবাসী আব্দুল জলিল ফরাজী বলেন, সামান্য বৃষ্টি হলেই সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পরে। ছেলে-মেয়েদেরকে স্কুল, মাদ্রাসায় পাঠালে তারাও যেতে চায় না।
ছাত্রলীগ নেতা সিফাত উল্লাহ বলেন, একটু বৃষ্টি হলেই সড়কে কাদা জমে গিয়ে গাড়ি চলাচল তো দুরের কথা আমরাই ঘর থেকে বের হতে পারি না।
মেঘদাইর মজুমদার বাড়ি থেকে সুন্দরী খাল পাড় পর্যন্ত এ সড়কটি পাকাকরণ করার জন্য জোর দাবি করেছেন এলাকাবাসী

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১