আজ বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৩৩ পূর্বাহ্ন


কচুয়ায় ভারী বর্ষণে ধসে পড়ছে সড়ক ॥ ভয়াবহ দূর্ঘটনার আশঙ্কা

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি ॥
টানা কয়েকদিনে ভারী বর্ষণে ও বর্ষা মৌসুম শুরু হওয়ায় চাঁদপুরের কচুয়া উপজেলার এলজিইডি অধিদপ্তরের আওতায় বেশ কয়েকটি জনগুরুত্বপূর্ন রাস্তা ভেঙ্গে ধসে পড়ছে। ভাঙ্গা ও ধসে পড়া সড়ক দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলছে যানবাহন । রাস্তা গুলো দ্রুত মেরামতের উদ্যোগ না নিলে পুরোপুরি ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা করছেন এলাকাবাসী।
সরেজমিনে জানা গেছে, কচুয়া উপজেলার পালাখাল-কান্দিরপাড় সড়কের পালাখাল দক্ষিন পাড়া দিঘীর পাড় সংলগ্ন রাস্তাটি ব্যাপক ভাবে ভেঙ্গে পুকুরে তলিয়ে যাচ্ছে। এই রাস্তা দিয়ে পশ্চিম জনপদের হাজার হাজার মানুষ চলাফেরা করছে। রাস্তাটি দ্রুত সংস্কার কিংবা মেরামতের উদ্যোগ না নিলে বড় ধরনের দূর্ঘটনাসহ প্রানহানি হতে পারে বলে জানিয়েছেন এলাকাবাসী।
স্মার্ট রিক্সা চালক ওমর আলী জানান, বিগত ৮-১০ বছর ধরে পালাখাল-কান্দিরপাড় সড়কে রিক্সা চালিয়ে আসছি। কিন্তু কিছুদিন ধরে রাস্তাটি পালাখাল অংশে রাস্তাটি ভেঙ্গে যাওয়ায় যাতায়াতের খুব ব্যঘাত সৃষ্টি হচ্ছে। তিনি আরো জানান, আমাদের কষ্টের শেষ নেই। আমাদের দু:খ কষ্ট দূর করতে রাস্তাটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।
এই জায়গাটি দিয়ে বিগত দিনে বেশ কয়েকটি ও সিএনজি পুকুরে পড়ে বেশ কয়েকজন মারাত্মক ভাবে আহত হয়েছেন। তাই রাস্তাটি দ্রুত সংস্কারের জোরদাবি জানাই।
অপরদিকে বাতাপুকুরিয়া-মাঝিগাছা সড়কের বুধুন্ডা গ্রামে ও মাঝিগাছা- পাথৈর সড়কের চাঁনপাড়া গ্রামে পশ্চিম অংশে রাস্তাটি ভেঙ্গে বেহাল দশায় পরিণত হয়ে পড়েছে।
এদিকে পালাখাল-মেঘদাইর রোডের ভূঁইয়ারা গ্রামে টানা ভারি বর্ষণে সড়ক ধসে পড়ায় ভয়াবহ দূর্ঘটনার আশঙ্কা রয়েছে।
কচুয়া উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন বলেন, জনগুরুত্ব বিবেচনা করে ভেঙ্গে যাওয়া সড়ক গুলো মেরামতের উদ্যোগ নেয়া হবে।

ছবি : কচুয়ায় ভারী বর্ষণে ধসে পড়া সড়কের দৃশ্য।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১