আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন


জৈন্তাপুরে মরহুম ফয়েজ আহমদ বাবর’র স্মরনে সর্বদলীয় নাগরিক শোক সভায় অনুষ্টিত

জৈন্তাপুর প্রতিনিধি:
জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক , উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জৈন্তিয়া ১৭ পরগনা সালিশ সমন্বয় কমিটির অন্যতম সালিশ ব্যক্তিত্ব মরহুম ফয়েজ আহমদ বাবর ছিলেন জৈন্তা‘র মাটি ও মানুষের জাগ্রত চেতনার একজন বিবেক। পিছিয়েপড়া বৃহত্তর জৈন্তিয়ার আর্থ-সামাজিক উন্নয়নে তিনি অগ্রনী ভূমিকা পালন করে গেছেন। তারঁ আকষ্মিক মৃত্যুতে জৈন্তাপুরবাসি একজন দেশ প্রেমিক ব্যক্তিত্ব কে হারালো। জৈন্তাপুর উপজেলার রাজনৈতিক ,সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে তিনি ছিলেন একজন অন্যতম পরিচিত মূখ। রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে তারঁ আকষ্মিক চলে যাওয়াতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পুরন হবার নয়। জৈন্তাপুরে সর্বদলীয় উদ্যোগে আয়োজিত নাগরিক শোক সভায় বক্তারা সহকারী অধ্যাপক মরহুম ফয়েজ আহমদ বাবর‘র জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারন করতে গিয়ে এসব কথা বলেন।
গতকাল ১২ আগস্ট বুধবার বিকেল ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই নাগরিক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জৈন্তিয়া ১৭ পরগনার শালিশ সমন্বয় কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবু জাফর আবুল মাওলা চৌধুরী।
উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম ও সহ দপ্তর সম্পাদক জাকারিয়া মাহমুদের যৌথ উপস্থাপনায় নাগরিক শোক সভায় বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন, জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি শাহেদ আহমদ, গোয়াইনঘাট সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফজলুল হক, জৈন্তাপুর ইউপি চেয়ারম্যান এখলাছুর রহমান, চারিকাটা ইউপি চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, চিকনাগুল ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ, ফতেপুর ইউপি‘র সাবেক চেয়ারম্যান এম এ মতিন, মৌলভী রহমত উল্লাহ, জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মফিজুর রহমান চৌধুরী, উপজেলা বিএনপি‘র সাবেক সভাপতি আলহাজ্ব এনায়েত উল্লাহ, নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল, হযরত শাহজালাল (রহ:) কলেজের উপাধ্যক্ষ অজয় কুমার রায়, দৈনিক জৈন্তা বার্তা পত্রিকার সম্পাদক ফারুক আহমদ, নিজপাট ইউনিয়নের (ভারপ্রাপ্ত), চেয়ারম্যান মো: ইয়াহিয়া, বীর মুক্তিযোদ্ধা জাদবময় বিশ্বাস ও উপজেলা বিএনপি নেতা আব্দুস শুক্রুর।
নাগরিক শোক সভায় উপস্থিত ছিলেন দরবস্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাহারুল আলম বাহার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের (ভারপ্রাপ্ত) কমান্ডার হাজী আনোয়ার হোসেন, চিকনাগুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ড: আবুল হাসনাত চৌধুরী, ফতেপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রফিক আহমদ, জৈন্তাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সেলিম চৌধুরী, উপজেলা শ্রমিকলীগ সভাপতি ফারুক আহমদ, নিজপাট ইউনিয়নের সাবেক (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মো: ইন্তাজ আলী, তামাবিল চুনা পাথর ,পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সাধারণ সম্পাদক সারওয়ার হোসেন সেদু, জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ কামরুল ইসলাম সেরগুল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু, তথ্য ও গবেষনা সম্পাদক কামরুজ্জামান চৌধুরী, উপজেলা কৃষকলীগ সভাপতি আব্দুল মন্নান, চারিকাটা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মারুফ আহমদ, নিজপাট ইউনিয়ন বিএনপির সভাপতি মো: নুর উদ্দিন ,সাধারণ সম্পাদক আব্দুশ শুক্রুর মেম্বার ,উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সদস্য হাজী মাহমুদ আলী, হানিফ আহমদ, আবুল হোসেন, মো: সোহেল রানা, জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ফয়েজ আহমদ, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মনজুর আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আনোয়ার হোসাইন ও মরহুমের ছোট ভাই তোফায়েল আহমদ।
নাগরিক শোক সভায় জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সমাজের গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। এদিকে বাদ জোহর জৈন্তাপুর পূর্ব বাজার কেন্দ্রীয় জামে মসজিদের মরহুম ফয়েজ আহমদ বাবরের রুহের মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১