আজ বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১২:২১ পূর্বাহ্ন


টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আকুয়া বাইপাস মোড়ে অনুষ্ঠিত হয়ে গেলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

জুয়েল হিমু : টাঙ্গাইল কালিহাতী উপজেলার আকুয়া বাইপাস মোড়ে অনুষ্ঠিত হয়ে গেলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। আর এই নৌকা বাইচ দেখতে বিভিন্ন এলাকা থেকে ছুটে আসছেন হাজার হাজার বিনোদন প্রেমী মানুষ। সম্প্রতি টাঙ্গাইলে ভয়াবহ বন্যার পর এমন আয়োজনকে স্বাগত জানিয়েছেন দর্শনার্থীরা। আর হারিয়ে যেতে বসা এই ঐতিহ্য টিকিয়ে রাখতেই এধরনের এ আয়োজন বলে জানান আয়োজকরা।

কালিহাতী  উপজেলায়   আজয়া বাইপাস মোড়ে বুধবার বিকেলে আকুয়া যুব সমাজের উদ্যোগে আয়োজন করা হয় নৌকা বাইচ প্রতিযোগিতার। ঐতিজ্যবাহী এ নৌকা বাইচ দেখতে বীলের উভয় পারে জড়ো হন নারী পুরুষসহ নানা বয়সের হাজারো দর্শনার্থী। এদিকে বৈঠার ছলাৎ ছলাৎ সব্দে নেচে গেয়ে দর্শনার্থীদের মুগ্ধ করেন প্রতিযোগিতায় অংশ গ্রহনকারীরা। ঈদ পরবর্তী এমন আয়োজনকে স্বাগত জানিয়েছেন নৌকা বাইচ দেখতে আসা বিনোদন প্রেমী দর্শনার্থীরা।
আর দর্শকদের আনন্দ দিতে পেরে সন্তষ্টি প্রকাশ করেছেন আয়োজক ও প্রতিযোগীরা।
এবারের নৌকা বাইচ প্রতিযোগিতায় বিভিন্ন এলাকার শতাধিক নৌকা অংশ গ্রহন করেছে। আর এই নৌকা বাইচ দেখতে প্রায় ৫ হাজার দর্শনার্থীর সমাগম হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহ সম্পাদক মাহমুদুল হাসান, সৃষ্টি শিক্ষা পরিবারের সহকারী শিক্ষক ইমরান হোসেন,সহদেবপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মাহাথীর মাসুদ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব পরিষদ,মুক্তিযুদ্ধ মঞ্চ টাঙ্গাইল জেলা শাখার উপ-প্রচার সম্পাদক, বাংলাদেশ আওয়ামী নবীনলীগ টাঙ্গাইল জেলা শাখার তথ্য ও গবেষণা সম্পাদক, সরকারি এম এম আলী কলেজ ছাত্রলীগের সহ-সম্পাদক জুয়েল হিমু প্রমুখ ।