আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:৩৩ অপরাহ্


কচুয়ায় স্কুল কমিটি গঠনে অনিয়মের চেষ্টার অভিযোগ

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি:
চাঁদপুরের কচুয়া উপজেলার ১১৮নং বাঁচাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে অনিয়মের চেষ্টার অভিযোগ উঠেছে। কমিটি গঠনে এলাকার কারো মতামত ও সরকারী বিধি না মেনে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহদেব চন্দ্র সরকার তাঁর পছন্দের প্রার্থীকে সভাপতি পদে নাম প্রস্তাব করে অনুমোদনের জন্য উপজেলা শিক্ষা অফিসে প্রেরন করেছেন বলে অভিযোগ উঠেছে।
এ ঘটনায় এলাকার সকলের মতামতের ভিত্তিতে পুনরায় সভাপতি পদে কমিটি গঠনের দাবীতে বাঁচাইয়া গ্রামের সোহাগ চন্দ্র সরকার বাদী হয়ে রবিবার কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। যার অনুলিপি কচুয়া উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত), উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা শিক্ষা অফিসার ও স্থানীয় পালাখাল মডেল ইউপি চেয়ারম্যানকে অবগত করে অনুলিপি দেয়া হয়েছে।
গোপনে কমিটি গঠনের বিষয়টি এলাকায় জানাজানি হলে অভিভাবক মহলে ব্যাপক সমালোচনা ও চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। প্রধান শিক্ষকের করা ওই পকেট কমিটি বাতিলের দাবী জানিয়েছেন এলাকাবাসী ।
এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযোগকারী. সোহাগ চন্দ্র সরকার বলেন,সম্প্রতি এলাকার মিঠুন সরকার প্রনয় নামে এক যুবককে সভাপতি প্রস্তাব করে কমিটি করে তাকে কোন কারন ছাড়া বাদ দিয়ে মনগড়া ভাবে একটি পকেট কমিটি দেন। তিনি আরো জানান, এলাকাবাসী সকলের উপস্থিতিতে গ্রহন যোগ্য একটি সুন্দর কমিটি চায়।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহদেব চন্দ্র সরকার বলেন, সভাপতি পদে আমার কোন পছন্দের প্রার্থী নেই। তাছাড়া আমি একা কমিটি গঠনের সুযোগ নেই। ম্যানেজিং কমিটির সকল সদস্য ও এলাকাবাসীর মতামত নিয়ে নিয়মতান্ত্রিক ভাবে একই এলাকার মাধ্যমিক শিক্ষক প্রতিনিধি হিসাবে উত্তম সরকারকে সভাপতি পদে মনোনীত করা হয়েছে।
কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ বলেন, বাঁচাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কমিটি নির্বাচনে অনিয়মের বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০