আজ শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন


কচুয়ায় লীজকৃত জেলা পরিষদের জায়গায় দখলে বাধা, ঘর ভাংচুর ও হামলা-মারধরের অভিযোগ!

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি:

কচুয়া উপজেলার পালগিরি মৌজার কান্দিরপাড় গ্রামে রাস্তা সংলগ্ন জেলা পরিষদের সন মেয়াদে লীজ নেয়া জায়গায় নির্মাণাধীন দোকানঘর ভাংচুর, হামলা, দখলে বাধা ও লীজ মালিককে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। এঘটনায় নীরিহ লীজ সূত্রে মালিক মো. হানিফ মিয়া ন্যায় বিচার চেয়ে বিজ্ঞ আদালত ও কচুয়া থানায় মামলা দায়ের করেও বর্তমানে ওই জায়গায় দখলে যেতে পারছেন না।
জানা গেছে, কচুয়া উপজেলার ১১ নং গোহট দক্ষিণ ইউনিয়নের কান্দিরপাড় গ্রামের আবু মিয়ার ছেলে হতদরিদ্র মো. হানিফ মিয়া ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর কচুয়া-কালিয়াপাড়া সড়কের পালগিরি এলাকার রাস্তার পশ্চিম পাশে পালগিরি মৌজার ৬৩নং খতিয়ানভুক্ত ১৫৬৬নং দাগের ৬০ফুট বাই ৩০ ফুট (৪ শতাংশ) জমি অস্থায়ী ভিত্তিতে সন মেয়াদে লীজ নেয়। যা গত বছরের ১৯ শে সেপ্টেম্বর চাঁদপুর জেলা পরিষদ কার্যালয়ের রশিদের মাধ্যমে অগ্রনী ব্যাংক বাবুরহাট, চাঁদপুর শাখায় খাজনা বাবদ ৪ হাজার ৩শ ২০ টাকা পরিশোধ করেন ।
হানিফ মিয়া জানান, উল্লেখিত স্থানে লীজ পাওয়ার পর তিনি রাস্তা সংলগ্ন লম্বা টিনশেড দোকানঘর নির্মাণ করে ব্যবসা শুরু করেন। পরবর্তীতে চলতি বছরের ২৬ জানুয়ারী একই গ্রামের প্রভাবশালী কেরামত আলীর ছেলে আবুল হোসেন, আনু মিয়া, খোরশেদ আলমের ছেলে মোজাম্মেল, জোহর আলীর ছেলে জামাল, আব্দুস সোবহানের ছেলে আব্দুল মান্নান, একই গ্রামের আব্দুর রশিদ, খোরশেদ আলম গংরা মিলে আমার নির্মাণাধীন দোকান ঘর ভাংচুর করে পানিতে ফেলে দেয়। এতে বাধা দিলে আমার পক্ষের খোকন ও কবিরকে প্রতিপক্ষরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। বর্তমানে কিছু প্রভাবশালীদের ঈন্ধনে ও প্রতিপক্ষ গংদের বাধার কারণে আমি লীজকৃত জায়গায় দখলে যেতে পারছিনা। পাশাপাশি প্রতিপক্ষ মোজাম্মেল ও আবুল হোসেন গংরা বর্তমানে আমাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে হুমকি-ধমকি দিয়ে আসছে। আমার অর্থ ও শক্তি না থাকায় লীজের জায়গায় দখলে যেতে পারছিনা। আমি আমার লীজের জায়গা ফেরত পেতে চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গনি পাটওয়ারী, স্থানীয় প্রশাসন ও নেতাকর্মীদের সার্বিক সহযোগিতা কামনা করছি।
এদিকে নীরিহ হানিফ মিয়ার লীজ নেয়া ঘর ভাংচুর ও তাকে মারধরের কথা অস্বীকার করে মোজাম্মেল ও আবুল হোসেন গংরা।
জেলা পরিষদের সার্ভেয়ার মো: নাছির উদ্দিন জানান, পালগিরী মৌজা প্রায় ৪শতাংশ ভ‚মি জেলা পরিষদ অস্থায়ী ভিত্তিতে মো: হানিফকে লীজ দিয়েছেন।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০