আজ মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৪:৩৪ অপরাহ্


নোয়াখালীতে বর্বরোচিত ঘটনার প্রতিবাদে কুমিল্লায় ইসলামী যুব আন্দোলনের বিক্ষোভ

নোয়াখালীতে গৃহবধূকে বর্বরোচিত নির্যাতনের প্রতিবাদে ইসলামী যুব আন্দোলন কুমিল্লা জেলা উত্তরের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

নিপীড়কদের বিচারের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে ইসলামী যুব আন্দোলন।

নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতন চালানো হয়েছে। এ ঘটনায় এক মাস পার হয়ে গেলেও লম্পটদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি স্থানীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সোমবার সে নির্যাতনের ভিডিও ভাইরাল হলে বিষয়টি জনগণের নজরে আসে।
এ ঘটনার প্রতিবাদে এবং দোষীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার ও আইনের আওতায় আনার দাবিতে আজ সোমবার বাদ জোহর কুমিল্লা টাউনহল মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করে ইসলামী যুব আন্দোলন কুমিল্লা জেলা উত্তর । জেলা সভাপতি মাওলানা এস.এম তাজুল ইসলাম এর নেতৃত্বে মিছিলটি টাউন হল মাঠ থেকে শুরু হয়ে প্রেসক্লাব, রাজগঞ্জ মোড়,ইদগাহ মোড প্রদক্ষিণ করে পূবালী চত্ত্বরে গিয়ে সমাপ্ত করে।
বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দগণ বলেন, দেশে বিচারহীনতার কারণে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। ক্ষমতাসীনদের ছত্রছায়ায় বারবার বিচার থেকে রেহাই পেয়ে যায় ধর্ষক, নারী নির্যাতনকারী এবং সন্ত্রাসীরা। যে কারণে ধর্ষণ এবং বর্বোরোচিত নারী নির্যাতন দেশে এখন মেগাসিরিয়ালে রূপ নিয়েছে। এক একটি লোমহর্ষক ঘটনার অবতারণা হওয়ার পরেই চলে আসে আরেক লোমহর্ষক ঘটনা। ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে আগামী ৪৮ ঘন্টার মধ্যে দোষীদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় দেশব্যাপী আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।
নেতৃবৃন্দরা আরো বলেন, আমরা মনে করছি বিচার বিভাগে ক্ষমতাসীন সরকারের হস্তক্ষেপ বারবার এমন ঘটনার জন্ম দেয়। সুতরাং দেশের বিচার বিভাগকে সম্পূর্ণ স্বাধীন করতে না পারলে ধর্ষণ ও লোমহর্ষক নারী নির্যাতনের ঘটনা আরো কত অবলোকন করতে হবে তার কোন ইয়ত্তা নেই। দেশে ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা না থাকায় বারবার ধর্ষণ এবং লোমহর্ষক নারী নির্যাতনের ঘটনা ঘটছে। অতএব ধর্ষণ নারী নির্যাতন সহ সকল সন্ত্রাসী কর্মকাণ্ড স্থায়ীভাবে বন্ধ করতে হলে রাষ্ট্রের সকল পর্যায়ে ইসলামী অনুশাসন মেনে চলার বিকল্প নেই।
বিক্ষোভ মিছিল সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা উত্তরের সভাপতি মাও. মুহাম্মদ তৈয়্যাব, সেক্রেটারী মাও.নূর হোসাইন, কুমিল্লা মহানগর সভাপতি এম.এম বিলাল হোসাইন, সেক্রেটারী মাও.এনামুল হক, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা উত্তরের সভাপতি খালেদ সাইফুল্লাহ, সাধারণ সম্পাদক মুহা. মাছুম বিল্লাহ, ইসলামী যুব আন্দোলন কুমিল্লা উত্তরের সহ-সভাপতি- মাও. নাজির ফাহিম, সাধারণ সম্পাদক মাও. আবদুল্লাহ আল ফাহাদ, যুগ্ন সাধারণ সম্পাদক প্রভাষক কে এম হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক ডা.এস.এম আতিকুল ইসলাম, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুফতি আজিজুল ইসলাম কারিমী, প্রকাশনা সম্পাদক মু. আল ইমরান, ফয়েজ উল্লাহ, আল মামুনসহ প্রমুখ নেতৃবন্দ।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১