আজ বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৫৬ পূর্বাহ্ন


সকাল থেকে বিরামহীন বৃষ্টি ॥ বিপর্যস্ত কচুয়ার জনজীবন

কচুয়ায় বৃষ্টির কারণে সকাল থেকেই রাস্তাঘাট ছিল ফাঁকা

সাইফুল ইসলাম সুমন, কচুয়া ॥
বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপের প্রভাবে উপকূলীয় অঞ্চলে স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। শুক্রবার (২৩ অক্টোবর) ভোর থেকেই মুষলধারে বৃষ্টি হয়েছে। দুপুর ১২ টা নাগাদ বৃষ্টির পরিমাণ কমেনি দেখা মেলেনি সূর্যের। এমন বৃষ্টিতে সমস্যায় পড়েছে কচুয়ার খেটে খাওয়া সাধারণ মানুষ।
এদিকে শুরু হওয়া শারদীয় দুর্গা পূজা উদযাপনেও সমস্যায় পড়েছেন সনাতন ধর্মাবলম্বীরা।
এদিকে, বৃষ্টির কারণে সকাল থেকেই রাস্তাঘাট ছিল ফাঁকা। ছাতা নিয়ে কিছু মানুষকে খুব জরুরী কাজে বের হতে দেখা গেছে।
রিকশাচালক আব্দুস সামাদ বলেন, বেলা ১২ টা পর্যন্ত যখন বৃষ্টি কমেনি, তখন পলিথিন পেঁচিয়ে রাস্তায় বের হলাম। ঘরে বসে থাকলে তো আর বাড়িতে চাল আসবে না।
আব্দুস সামাদের মতো কিছু রিকশা চালক ও ক্ষুদ্র ব্যবসায়ীদেরই রাস্তায় দেখা গেছে। ছাতা নিয়ে নিজ গন্তব্যে পৌঁছেছেন বৃষ্টির মধ্যেও।
এদিকে আবহাওয়া অফিস বলছে, গভীর নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, বরগুনা,পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠি, বরিশাল, ভোলা, লক্ষীপুর, নোয়াখালী, ফেনী, চাঁদপুর ও চট্টগ্রাম অঞ্চলসমূহ এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ০৩-০৫ ফুট অধিক উচ্চতার পানিতে নিমজ্জিত হতে পারে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ স্থানে থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১