আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:২৮ অপরাহ্


ফ্রান্সে রাসুল (সা.) কে অবমাননার প্রতিবাদে কচুয়ায় বিক্ষোভ ও প্রতিবাদ সভা

সাইফুল ইসলাম সুমন, কচুয়া ॥
ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.) কে অবমাননার প্রতিবাদে চাঁদপুরের কচুয়ায় প্রতিবাদ সভা ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করেছে লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান। সোমবার সকালে ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করেন বক্সগঞ্জ সচেতন যুবক সমাজ ও তৌহিদী জনতা।
ভূঁইয়ারা, মেঘদাইর, দহুলিয়া ও পালাখাল গ্রামের বিভিন্ন মসজিদের ইমাম ও ধর্মপ্রাণ মুসলমানগন মিছিলে অংশগ্রহণ করতে থাকে। এ সময় মিছিলগুলো পালাখাল বাস ষ্ট্যান্ডে এসে একত্রিত হয়।
বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব সফিকুল ইসলামের সভাপ্রধানে মহীউদ্দিন আলমগীর ও হাফেজ আব্দুল্লাহ মাসুদের যৌথ সঞ্চালনায় পালাখাল বাস ষ্ট্যান্ড বালুর মাঠে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা কামাল উদ্দিন, শাজুলিয়া দরবার মলীফের মুবাল্লিগ মুফতি মাছুম বিল্লাহ বেলালী, মেঘদাইর বাইতুল মামুর জামে মসজিদের খতিব মাওলানা ইসমাইল হোসেন, পালাখাল বাজার জামে মসজিদের ইমাম মাওলানা কামাল হোসেন, মাওলানা বোরহান উদ্দিন, বক্সগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মো. আতিকুর রহমান, ইমরান হোসেন সোহান, চাঁদপুর জেলা জাতীয় পার্টির সদস্য রুহুল আমিন চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গাজী আব্দুল আহাদ, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ডা. মাসুদুর রহমান বাবুল, পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের প্রফেসর আব্দুল কুদ্দুছ,ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, হাফেজ মো. ইউনুছসহ বিভিন্ন মসজিদের খতিব ও ইমামরা।
এ সময় বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোশকতায় মহানবী (সা.) কে অবমাননা করা হয়েছে। রাষ্ট্রীয় ভাবে কোন অপরাধ করলে রাষ্ট্রীয় ভাবেই তার মোকাবেলা করা উচিৎ। কিন্তু ৯০ ভাগ মুসলমান অধ্যুষিত বাংলাদেশে কেন ফ্রান্সের বিরুদ্ধে সরকারিভাবে প্রতিবাদ করা হয়নি, তা আমাদের বোধগম্য নয়। অবিলম্বে এদেশ থেকে ফ্রান্সের দূতাবাস সরিয়ে নিতে হবে এবং তাদের সাথে সকল প্রকার কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে বলেও জানান বক্তারা।
উলামে কেরামগণ আরও বলেন, বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় বাংলাদেশ সরকারকেও রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের পণ্য বয়কটের ঘোষণা দেয়ার দাবি জানান। আগামী সংসদ অধিবেশনে মহানবী সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ স্বরূপ জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০