আজ শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন


কচুয়ায় সড়ক ভেঙ্গে বিলীন হচ্ছে পুকুরে

সাইফুল ইসলাম সুমন, কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ভেঙ্গে বিলীন হচ্ছে পুকুরে। সড়কের পাশে থাকা পুকুরে নিয়ন্ত্রনহীন মাছ চাষ করায় অসময়ে রাস্তা-ঘাট ভেঙ্গে পড়ে যানবাহন চলাচল ব্যহত হচ্ছে, ক্ষতি হচ্ছে সরকারের কোটি কোটি টাকা। বর্ষা মৌসুমে অতিবৃষ্টি ও বর্ষা শেষে পুকুরসহ খাল-বিলের পানি নিষ্কাশন করায় পুকুরে ধসে পড়ছে সড়কগুলো। ফলে দ্রুত সংস্কার করা না হলে যেকোন সময় ঘটতে পারে ভয়াবহ দূর্ঘটনা।
সরেজমিনে দেখা যায়, ঢাকা-কচুয়া সড়কের কলাকোপা অংশে, পালাখাল-গুলবাহার সড়কের ভূঁইয়ারা ও মেঘদাইর অংশে, তুলপাই-গুলবাহার সড়কের ফতেপুর অংশে এবং বাতাবাড়িয়া-দরবেশগঞ্জ সড়কের কাপিলাবাড়ী অংশসহ অন্যান্য সড়কের এক পাশ পুকুরে ধসে পড়ে বেহাল দশায় পরিণত হয়েছে।
স্থানীয়রা জানান, নিয়ন্ত্রনহীন মাছ চাষ, পুকুর থেকে ড্রেজারে বালু উত্তোলণ ও বর্ষা শেষে পুকুরের পানি নিষ্কাশন করায় সড়কগুলো পুকুরে ধসে পড়ছে। ফলে যানবাহন চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। পুকুর সংলগ্ন রাস্তার পাশে প্রতিরক্ষা মূলক দেয়াল নির্মাণের মাধ্যমে স্থায়ী ভাবে ভাঙ্গণ রোধ করার দাবি করেছেন তারা ।
উপজেলা প্রকৌশল কর্মকর্তা সৈয়দ জাকির হোসেন বলেন, এ সম্পর্কে আমি অবগত রয়েছি। সড়কগুলো দ্রুত সংস্কারের জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০