আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন


কচুয়ায় পদ বঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীদের সংবাদ সম্মেলন

চাঁদপুরে কচুয়ায় ছাত্রলীগের গঠনতন্ত্র না মেনে চলমান কমিটির মেয়াদ থাকা সত্বেও কোন ধরনের কারণ দর্শানো ছাড়াই ইউনিয়ন ছাত্রলীগের ৩টি কমিটি বিলুপ্ত করে নতুন আহবায়ক কমিটি ঘোষণা দেয়ার প্রতিবাদে পদ বঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করেছেন।

২৬ ডিসেম্বর রোববার দুপুরে কচুয়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে পদ বঞ্চিত ২নং পাথৈর,৩নং বিতারা ও ১২ নং আশরাফপুর ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা যৌথ ভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

কচুয়া প্রেসক্লাবের সভাপতি মানিক ভৌমিকের সভাপতিত্বে ও সাবেক সাধোরণ সম্পাদক জিসান আহমেদ নান্নু’র পরিচালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, আশ্রাফপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বেলায়াত হোসেন রিপন।

লিখিত বক্তব্যে তিনি বলেন,মেয়াদ উত্তীর্ন কচুয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠনতন্ত্র না মেনে বিবাহিত, অছাত্র,জামাত-বিএনপি’র সমর্থিত ও বিতর্কিত নেতার্কীদের দিয়ে বিভিন্ন ইউনিয়নে মনগড়া ভাবে নতুন ইউনিয়ন আহবায়ক কমিটি ঘোষণা দিচ্ছেন।

২নং পাথৈর ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান আহবায়ক সালমান চৌধুরী কাউয়ুম ও বিতারা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক সোহাগ সরকার বিগত সময়ে নানান কারণে এলাকায় বির্তকিত ও সমালোচিত। তাছাড়া ৬নং উত্তর ইউনিয়নে ত্যাগী ও প্রকৃত আওয়ামী পরিবারের সদস্যদের বাদ দিয়ে আহবায়ক সালাউদ্দিন সরকার মোটা অংকের অর্থের বিনিময়ে আহবায়ক কমিটি দেন বলে লিখিত অভিযোগে দাবি করেন।

একই ভাবে যোগ্যদের বাদ দিয়ে তাদের পছন্দের অধিকাংশ অযোগ্যদের দিয়ে আশরাফপুর ও গোহট উত্তর ইউনিয়নে ছাত্রলীগের আহবায়ক কমিটি দেয়া হয়েছে,তাদের অধিকাংশই বিবাহিত ও অন্যদলের সমর্থক।

তিনি আরও বলেন, ৩ মাসের উপজেলা কমিটির বয়স এখন প্রায় ৯ মাস। আমরা ইউনিয়নের ওই কমিটিগুলো মনে প্রাণে প্রত্যাখ্যান করছি এবং বর্তমান আহবায়ক কমিটি বাদ দিয়ে নতুন করে কচুয়া উপজেলা ছাত্রলীগের কমিটি দেয়ার জোর দাবি জানাচ্ছি।

এ সময় কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রিয়তোষ পোদ্দার ও রাকিবুল হাসান, ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন মেম্বার, মিয়া মো. সোহেল, সাইফুল ইসলাম,কাজী রিশাদ, আবু সুফিয়ান বাবু, জাবেদ মোল্লা নিপু,জোবায়ের হোসেনসহ দলীয় শীর্ষ একাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১