আজ সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন


একটি হুইল চেয়ার হলেই চলতে পারেন প্রতিবন্ধি মনোহর মিয়া

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি ॥
মো. মনোহর মিয়া। বয়স আনুমানিক ৫৩ বছর। মাত্র ১২ বছর বয়সে জামালপুরে ট্রেন দূর্ঘটনায় দুটি পা কেটে যায় তার। এরপর থেকে চলাফেরা করতে পারছেন না তিনি। প্রতিনিয়তই নিজের সঙ্গে নিজে সংগ্রাম করে বেঁচে আছেন। সে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের মেঘদাইর গ্রামের মৃত. মোকশেদ মিয়ার ছেলে।
জানা যায়, মাত্র ১২ বছর বয়সে জামালপুরে ট্রেন দূর্ঘটনায় দু পা কেটে যায় তার। এরপর থেকে মানুষের দ্বারে দ্বারে গিয়ে হাত পেতে কোন রকম জীবিকা নির্বাহ করছেন। পা না থাকায় হাতের উপর ভর করে জীবিকার তাগিদে এদিক ওদিক ছুটে বেড়ান। মানুষের সাহায্য সহযোগিতায় স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে নিয়ে কোন রকম সংসার চালান।
স্থানীয় অধিবাসী লিটন মিয়া জানান, পা না থাকায় হাতের উপর ভর করে তিনি চলাফেরা করেন। এখন আর ঠিক মত চলতেও পারছেন না তিনি। হাতের উপর ভর করে একটা মানুষ কতক্ষণ চলতে পারে ? এমতাবস্থায় কেউ যদি তাকে একটি হুইল চেয়ারের ব্যবস্থা করে দেয় তাহলে সে একটু ভালোভাবে চলতে পারবে।
মনোহর মিয়া বলেন, প্রায় ৪০ বছর আমি হাতের উপর ভর করে এদিক ওদিক ছুটে গিয়ে মানুষের কাছে হাত পেতে কোন রকম দিনাতিপাত করছি। এখন আর পারছিনা। আমার একটা হুইল চেয়ারের খুব প্রয়োজন। আমাকে সমাজের বিত্তবান লোকজন যদি একটি হুইল চেয়ারের ব্যবস্থা করে দেয় আমি উপকৃত হব।

মনোহর মিয়াকে সহযোগিতা করার জন্য যোগাযোগ করুণ:- ০১৮৪৩৯৮৭২৬৪

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১